বিজেপি নেতাকে ক’রোনাভা’ইরাস নিয়ে স’তর্ক করলেন মোদি

প্রকাশিত: মার্চ ৭, ২০২০ / ১১:১৬অপরাহ্ণ
বিজেপি নেতাকে ক’রোনাভা’ইরাস নিয়ে স’তর্ক করলেন মোদি

ক’রো’না’ভা’ই’রাস আ’তং’কে বিজেপি নেতাকে সত’র্ক থাকার পরামর্শ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজে হলি উৎসবে সামিল হচ্ছেন না।

দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য সভাপতির কাছ থেকে পশ্চিমবঙ্গের খোঁজখবর নেন মোদি। বিজেপি নেতা দিলীপ বলেছেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, বড় জমায়েত করবেন না। স’তর্ক থাকবেন’।

খবরে বলা হয়, মোদির সঙ্গে বৈঠকে অনুমতি নিয়ে এসেছেন দিলীপ ঘোষ। বড় দাদার মতো স’তর্কও করে দিয়েছেন তিনি।

ক’রো’না’ভা’ই’রাস সং’ক্র’মণ এড়াতে বিশেষজ্ঞরা মোদিকে হোলি উৎসবে অংশ না নেয়ার পরামর্শ দিয়েছেন। তা মেনে এবছর উৎসবে সামিল হচ্ছেন না মোদি। দলের নেতাদেরও সাবধান থাকার বার্তা দিয়েছেন। কিন্তু বছরে একবার দোল আসে, তাই উৎসব থেকে বিরত থাকতে চাননি বিজেপির রাজ্য সভাপতি।

মোদির অনুমতি মেলার পর দিলীপ বলেন, ‘দোলে আমি বেরোব। একটা সামাজিক উৎসবে বহু লোকের সঙ্গে যোগাযোগ হয়। জনসম্পর্ক করতে বেরোব। মানুষের সঙ্গে দেখা করব।’

ক’রোনা নিয়ে কেন্দ্রীয় সরকারের তৎপরতার পর মমতা বন্দ্যোপাধ্যায় অ’ভি’যো’গ করেছিলেন, দিল্লির হিং’সা থেকে নজর ঘোরাতে করোনা নিয়ে প্রচার চলছে। শুক্রবার রাজ্যে ক’রো’নার মোকাবিলায় বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় দেখিয়ে দেন, কীভাবে স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

মমতার প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘করোনা নিয়ে কেন্দ্রীয় সরকার ব্যবস্থা নেওয়ায় মুখ্যমন্ত্রীর কষ্ট হয়েছিল। উনি দেশের বড় ডাক্তার। উনি বলেছেন, বাংলায় ভয় নেই। কী অ’স্ত্র আছে ওনার কাছে তা উনিই জানেন। রাজনৈতিক কথাবার্তায় জীবন বিপন্ন করবেন না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন