নারীর প্র’শংসা শুনে কেঁ’দে ফেললেন মোদি! (ভিডিও)

প্রকাশিত: মার্চ ৭, ২০২০ / ০৫:৫২অপরাহ্ণ
নারীর প্র’শংসা শুনে কেঁ’দে ফেললেন মোদি! (ভিডিও)

ভিডিও কনফারেন্সে আবেগতাড়িত এক নারীর মুখে নিজের প্রশংসা শুনে কেঁ’দে ফেললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওই নারী বলেছিলেন, ‘আমি ভগবান দেখিনি, কিন্তু ভগবানের রূপে আপনাকে পেয়েছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।’

শনিবার ‘প্রধানমন্ত্রী ভারতীয় জনৌ’ষধি পরিযোজনা’-য় উপ’কৃতদের সঙ্গে ভিডিও কনফা’রেন্সে কথার সময় এই দৃশ্য ধ’রা পড়ে বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

জানা গেছে, প্রতি মাসে এক কোটির উপর পরিবার জ’নৌষধি কেন্দ্রগুলো থেকে লাভবান হচ্ছে। এই কেন্দ্রগুলোতে থেকে বাজার দরের থেকে ৫০ থেকে ৯০ শতাংশ কম দামে ওষুধ পাওয়া যায়।

এর ফলে সাধারণ মানুষের প্রায় সাড়ে বারো হাজার কোটি টাকা বেঁচে গেছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন। শুধু তাই নয় দেশ জুড়ে ৯০ লাখ মানুষ আয়ু’ষ্মান ভারত প্রকল্পে বিনামূল্যে চিকিত্সা পেয়েছেন বলেও জানান তিনি।

এই প্রকল্প থেকে তারা কেমন সুফল পেয়েছেন তা প্রধানমন্ত্রীকে এ দিন জানিয়েছেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ। ভিডিও কনফারে’ন্সের মাধ্যমে তাদের সঙ্গে কথা বলছিলেন মোদি। সেখানেই উত্তরাখণ্ডের দেহরাদূন থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন দীপা সাহা নামে এক নারী।

দীপা বলেন, ‘২০১১ সালে তিনি পক্ষাঘাতে আক্রান্ত হন। চলাফেরা, কথা বলা তার পক্ষে সম্ভব হচ্ছিল না। এমনকি চিকিত্সাও ঠিক মতো করাতে পারছিলেন না। কারণ ওষুদের দাম খুব বেশি ছিল। আগে তাঁর পাঁচ হাজার টাকার ওষুধ লাগত মাসে, জনো’ষধি প্রকল্প আসার পর সেই ওষুধই এখন দেড় হাজারে কিনতে পারেন। ফলে আজ অনেক সুস্থ আছেন।’

এর পরই কাঁ’দতে কাঁ’দতে দীপা বলেন, ‘আমি ঈ’শ্বরকে দেখিনি। কিন্তু ঈশ্বরের রূপে আপনাকে দেখেছি।’ আর এ কথা শুনেই মোদির চোখে পানি চলে আসে। বেশ কিছু ক্ষণ মাথা নিচু করে নিজের আবেগ লুকনোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী।

দেখুন ভিডিও

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন