মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদাবাজি-হয়রানি করা যাবে না : ওবায়দুল কাদের

প্রকাশিত: মার্চ ৬, ২০২০ / ০১:৪৮অপরাহ্ণ
মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদাবাজি-হয়রানি করা যাবে না : ওবায়দুল কাদের

মুজিববর্ষ উদযাপনের নামে বাড়াবাড়ি সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, সারা দেশে কর্মসূচির নামে কোনো চাঁদাবাজি-হয়রানি করা যাবে না। পোস্টার-ব্যানারে আত্মপ্রচারণা চালানো যাবে না।

বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রস্তুতি নিয়ে ঢাকার এমপি, মেয়র, কাউন্সিলর ও মহানগরের নেতাকর্মীদের সঙ্গে বৈঠককালে এ কথা জানান ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদা দিতে হবে এত টাকা, অমুক দোকানদারকে এত দিতে হবে, অমুক ব্যবসায়ীকে অত দিতে হবে, অমুক বাড়িওয়ালাকে অত দিতে হবে—এসব বাড়াবাড়ি কোনো অবস্থাতেই সহ্য করা হবে না। পোস্টার-ব্যানার আপনারা করতে পারেন, এ ব্যাপারে বাধা নেই। সেখানে সৌজন্য নাম ব্যবহার করতে পারেন, নিজেদের ছবি ব্যবহার করবেন না।’

সেতুমন্ত্রী জানান, ১৭ মার্চের জাতীয় প্যারেড গ্রাউন্ডের কেন্দ্রীয় অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভুটানের রাজাসহ বিদেশি অনেক মেহমান উপস্থিত থাকবেন। অনুষ্ঠান বিকেলে শুরু হলেও দুপুর ১২টার মধ্যে দলীয় নেতাকর্মীদের সেখানে উপস্থিত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন