তামাক ক্ষেতে নবজাতকের লা’শ দিনভর পড়েছিল

প্রকাশিত: মার্চ ৫, ২০২০ / ০১:০০পূর্বাহ্ণ
তামাক ক্ষেতে নবজাতকের লা’শ দিনভর পড়েছিল

কক্সবাজারের চকরিয়ায় বুধবার দিনভর একটি তামাক ক্ষেতে পড়েছিল সদ্যজাত শিশুর লাশ। লা’শ দেখতে উৎসুক মানুষের ভিড় জমলেও তা উ’দ্ধা’র ও দাফনে এগিয়ে আসেননি কেউ।

পরে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান রাতে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে লা’শটি দাফ’নের প্রক্রিয়া শুরু করেন। কারো অ’বৈ’ধ স’ম্প’র্কের জে’রে জন্ম নেয়া শিশুকে হ’ত্যার পর রাতে তামাক ক্ষেতে ফেলা হয় বলে ধারনা করা হচ্ছে।

সূত্র জানায়, উপজেলার ফাঁ’সিয়াখালী ইউনিয়নের ডেইলপাড়া সড়কের ধারে একটি তামাক ক্ষেতে বুধবার সকালে শিশুর লা’শ দেখতে পান শ্রমিকরা। স্থানীয় লোকজন পুলিশকে ঘটনা জানান। দুপুরের দিকে পুলিশ ঘটনাস্থলে না এসে স্থানীয় চৌকিদারকে লা’শ’টি দা’ফনের নির্দেশ দেয়।

কিন্তু রাত সাড়ে ৯টা পর্যন্ত শিশুর লা’শ’টি তামাক ক্ষেতে পড়ে থাকতে দেখা যায়। রাত দশটার দিকে জনপ্রতিনিধির সহায়তায় জানাজা শেষে স্থানীয় মসজিদের কবরস্থানে দা’ফ’ন করা হয়।

চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, ‘শিশুর লা’শ তামাক ক্ষেতে পড়ে থাকার খবর পেয়ে চৌকিদারকে দাফন করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। রাত পর্যন্ত লা’শ’টি দাফন না হওয়ায় ফের জনপ্রতিনিধির মাধ্যমে রাত দশটার দিকে দা’ফ’ন করা হয়।’

স্থানীয়রা জানান, সদ্যজাত শিশুটির গ’লা’য় দা’গ দেখে ধারণা করা হচ্ছে তাকে জন্মের পর গলাটি’পে হ’ত্যা করা হয়। পরে কালো পলিথিনে মুড়িয়ে রাতে তামাক ক্ষে’তে ফেলে দেওয়া হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন