চট্টগ্রামে দুই ট্রেনের মুখোমুখি সং’ঘ’র্ষ, পুলিশ সহ ৩ জন আহ’ত

প্রকাশিত: মার্চ ৪, ২০২০ / ০৭:১৮অপরাহ্ণ
চট্টগ্রামে দুই ট্রেনের মুখোমুখি সং’ঘ’র্ষ, পুলিশ সহ ৩ জন আহ’ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বহনকারী শাটল ট্রেন ও মালবাহী একটি ট্রেনের মুখোমুখি সং’ঘ’র্ষে দুই পুলিশ সদস্য ও ট্রেনের এক লোকো মাস্টারসহ ৩ জন আ’হ’ত হয়েছেন।

বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর ষোলশহর ফরেস্ট গেট এলাকায় এই সং’ঘ’র্ষের ঘটনা ঘটে।

এতে নগরী থেকে বিশ্ববিদ্যালয় রুট এবং দোহাজারি রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর বিকাল ৩টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মালবাহী ট্রেনের হঠাৎ লাইন পরিবর্তনের কারণে এ দু’র্ঘ’টনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনা তদন্তে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা (ডিটিও) ওমর ফারুককে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আ’হ’তরা হলেন শাটল-২ ট্রেনে নিরাপত্তার দায়িত্বে থাকা মিজান ও শফিকুল নামে দুই পুলিশ সদস্য। সং’ঘ’র্ষে একজনের মাথায় ও অপরজন হাতে আ’ঘা’ত পান। এছাড়া শাটল ট্রেনের লোকো মাস্টার আবদুল্লাহ হেল বাকীও আহত হন। তাদেরকে উ’দ্ধা’র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মো. মোস্তাফিজ ভুঁইয়া যুগান্তরকে বলেন, ‘শাটল-২ ট্রেনটি নির্দিষ্ট সময়ে বিশ্ববিদ্যালয় থেকে নগরীর উদ্দেশ্যে ছেড়ে আসে। অন্যদিকে চট্টগ্রাম-কক্সবাজার রেল সংযোগ কাজের মালামাল বহনকারী একটি ট্রেন নগরীর কদমতলী স্টেশন থেকে দোহাজারির উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে মালবাহী ট্রেনটি হঠাৎ লাইন পরিবর্তন করায় ষোলশহর ফরেস্ট গেট সংলগ্ন এলাকায় দুটি ট্রেনের মুখোমুখি সং’ঘ’র্ষ হয়।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন