গোমূত্র-গোবরে সারবে করোনাভাইরাস: বিজেপি নেত্রী

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ / ০৪:৫১অপরাহ্ণ
গোমূত্র-গোবরে সারবে করোনাভাইরাস: বিজেপি নেত্রী

গরু নিয়ে বিজেপি নেতা-কর্মীরা প্রায়ই নানা ধরনের উদ্ভট মন্তব্য করে থাকেন। মাঝে মাঝেই তাদের এসব মন্তব্য সব সীমা ছাড়িয়ে যায়। এমনকি এ নিয়ে সমালোচনাও কম হয় না।

সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে আ’তঙ্ক তৈরি করেছে করোনাভাইরাস। যতই দিন যাচ্ছে করোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা বাড়ছেই। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩ হাজার ১২৫ জন করোনায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন।

বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছে। অপরদিকে ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আ’ক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ এবং মৃ’ত্যু হয়েছে ২ হাজার ৯৪৩ জনের।

অপরদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি আ’ক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মা’রা গেছে ইরানে। চিকিৎসা বিজ্ঞান প্রতিনিয়ত চেষ্টা করছে এই ভাইরাসের প্রতিষেধক আবি’ষ্কার করার। কিন্তু এখনও পর্যন্ত এর প্রতিষেধক আবি’ষ্কৃত হয়নি।

চীন, যুক্তরাষ্ট্র ছাড়াও অনেক দেশই এই ভাইরাসের প্রতিষেধক আবি’ষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে আসামের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া দাবি করেছেন যে, ‘গোমূত্র’ ও ‘গোবর’ খেলেই নাকি করোনাভাইরাসের মতো প্রা’ণঘা’তী রোগ থেকেও মুক্তি পাওয়া যাবে।

বিধানসভায় গরু পা’চারের বি’ষয়ে এক আলোচনায় অংশ নিয়ে এই নেত্রী বলেন, আমরা সবাই জানি, গোবর কতটা উপকারী। কোনও জায়গায় গোমূত্র ছড়িয়ে দিলে সেই স্থান পবিত্র হয়ে যায়। আমি বিশ্বাস করি, গোমূত্র এবং গোবরের ব্যবহারে করোনাভাইরাসও সেরে যাবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন