দিল্লিতে হ’ত্যার প্র’তিবাদ করায় ছা’ত্রীকে ধ’র্ষ ণের হু’মকি

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ / ১০:২৪পূর্বাহ্ণ
দিল্লিতে হ’ত্যার প্র’তিবাদ করায় ছা’ত্রীকে ধ’র্ষ ণের হু’মকি

এমনিতে নাগরিক আইনকে ঘিরে অশান্ত দিল্লি। হা’মলা, অ’গ্নিকাণ্ডে এসব মিলিয়ে কিছুদিন আগে র’ণক্ষেত্রে রূপ নিয়েছে। এ আইনের প্র’তিবাদ জানিয়েছেন দিল্লির আইনের ছাত্রী স্বাতী খান্না।

প্র’তিবাদ জানানোর জেরে ঐ ছাত্রীকে প’তিতা বলে গা’লি দিয়ে ধ’র্ষণের হু’মকি দিয়েছেন এক শেফ। যিনি ভারতীয় হলেও দুবাইয়ের এক রেস্তোরাতে কর্মরত রয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় এই রকম আপত্তিজনক মন্তব্য ও হু’মকি দেওয়ায়, দুবাইয়ের এক নামী রেস্তোরাঁর ঐ ভারতীয় শেফকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তবে, এই শা’স্তি অ’ভিযুক্তের জন্য যথেষ্ট নয় বলেই মনে করেছেন নেটিজেনরা। ঘটনার নি’ন্দা করে ওই ভারতীয় শেফকে দ্রুত গ্রে’ফতারের দাবি উঠেছে।

গালফ নিউজ জানিয়েছে, অ’ভিযুক্ত ভারতীয় শেফের নাম ত্রিলোক সিং। সোশ্যাল মিডিয়ায় স্বাতী খান্না নামে যে নারীকে ‘ধ’র্ষণ’-এর হু’মকি দেওয়া হয়েছে, তিনিও ভারতীয়। অ’ভিযুক্ত ত্রিলোক সিং দুবাইয়ের জনপ্রিয় ভারতীয় রেস্তোরাঁ গ্র্যান্ড বারবেকের প্রধান শেফ।

রেস্তোরাঁটি দেইরার গোল্ড স্যুকের কাছে ২৪ গোল্ড হোটেলের ঠিকানায়। সম্প্রতি হিন্দিতে লেখা এক ফেসবুক পোস্টে স্বাতী নামে এক ভারতীয় তরুণীকে ‘যৌ’নকর্মী’ হিসেবে উল্লেখ করে, প্রকাশ্যে হে’নস্থা করেন ত্রিলোক। দিল্লিতে নারীকে ধ’র্ষণেরও হু’মকি দেয় অ’ভিযুক্ত।

ফেসবুক পোস্ট নিয়ে নেটপাড়ায় প্রবল সমালোচনার মুখে পড়ে নিজের প্রোফাইল ডিলিট করে দেন ত্রিলোক সিং। কিন্তু, তার প্রোফাইলের স্ক্রিনশট থেকে জানা গেছে, সংযুক্ত আরব আমিরশাহিতে আসার আগে দিল্লির ললিত হোটেলের শেফ ছিলেন। ললিত হোটেলের পক্ষ থেকে জানানো হয়েছে, দু-বছর আগেই সেখানকার চাকরি ছেড়েছেন ত্রিলোক সিং।

দুবাই পুলিশের পক্ষ থেকে ই-ক্রা’ইম পোর্টালের মাধ্যমে অভিযোগ জানাতে বলা হয়েছে। গালফ নিউজ জানাচ্ছে, অভিযোগ প্রমাণিত হলে, সে দেশের আইন অনুযায়ী, জে’ল অথবা জরিমানা (৫০ হাজার থেকে ৩০ লক্ষ দিরহাম) কিংবা উভ’য় দ’ণ্ডই হতে পারে।

সূত্র : গালফ নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন