লো’হার র’ড দিয়ে পি’টিয়ে স্ত্রী’র হা’ত ভে’ঙে ও’য়াজ করতে যান মাওলানা

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ / ১০:২৩পূর্বাহ্ণ
লো’হার র’ড দিয়ে পি’টিয়ে স্ত্রী’র হা’ত ভে’ঙে ও’য়াজ করতে যান মাওলানা

নিয়মিত ও’য়াজ মা’হফিলে যৌ’তুক ও না’রী নি’র্যাতনের বি’রুদ্ধে কথা বললেও নিজের বেলায় ভিন্ন মা’ওলানা এএইচএম সোয়াইব হোসাইন সিদ্দিকী। যৌ’তুকের দা’বিতে প্রায়ই স্ত্রী’কে মা’রধর করতেন। তবে এবার যে কা’ণ্ড তিনি ঘ’টিয়েছেন তা আরও ভ’য়াবহ। লো’হার র’ড দিয়ে পি’টিয়ে স্ত্রী’র দুই হা’ত ভে’ঙে দেয়ার পর ঘরে আ’টকে রেখে ও’য়াজ করতে গেছেন তিনি।

গতকাল রোববার (০১ মার্চ) রংপুরের পীরগঞ্জে একটি ই’সলামি জলসায় ও’য়াজ করতে গেলে তাকে আ’টকে উত্তম-মধ্যম দেয় জ’নতা। পরে তাকে থানায় সো’পর্দ করা হয়। রাতেই মা’ওলানা এএইচএম সোয়াইব হোসাইন সিদ্দিকীকে আ’সামি করে গাইবান্ধার সাদুল্যাপুর থানায় মা’মলা করেন তার শা’শুড়ি কোহিনুর বেগম।

স্থা’নীয় সূত্র জানায়, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার মধ্যচর বারুইটারী গ্রামের আবদুল হাই মিয়ার ছে’লে হা’ফেজ মা’ওলানা সোয়াইব হোসাইন সিদ্দিকীর স’ঙ্গে দেড় বছর আগে রংপুরের পীরগঞ্জ উপজেলার দূরা মিঠিপুর গ্রামের মৃ’ত ইব্রাহিম স’রকারের মে’য়ে সোমিয়া ছিদ্দিকার বি’য়ে হয়।

বি’য়ের পর থেকে মা’ওলানা সিদ্দিকী তার স্ত্রী’র প’রিবারের কাছে যৌ’তুক দা’বি করতে থাকেন। যৌ’তুকের টা’কা না পেয়ে স্ত্রী’কে প্রায়ই মা’রপিট করতেন তিনি।

গত ১৮ জানুয়ারি লো’হার র’ড দিয়ে পি’টিয়ে স্ত্রী’র দুই হা’ত ভে’ঙে দে’ন। এরপর তাকে ঘ’রে আ’টকে রে’খে ই’সলামি জ’লসায় ও’য়াজ করার জন্য বা’ড়ি থেকে বেরিয়ে যান। পরে সোমিয়ার চি’ৎকারে আশপাশের লোকজন এসে তাকে উ’দ্ধার করে রংপুরে মে’ডিকেল ক’লেজ হা’সপাতালে ভ’র্তি করেন।

ও’য়াজ করতে যাওয়ার পর স্ত্রী ও প’রিবারের স’ঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন মা’ওলানা সিদ্দিকী। কোনোভাবেই তার স’ন্ধান মি’লছিল না। প্রায় দেড় মাস পর রোববার রংপুরের পীরগঞ্জে একটি ই’সলামি জলসায় ও’য়াজ করার জন্য অতিথি হয়ে আসেন তিনি। খবর পেয়ে স্ত্রী সোমিয়ার প’রিবারসহ আশপাশের লোকজন একত্র হয়ে তাকে আ’টক করে উত্তম-ম’ধ্যম দেয়। পরে সাদুল্যাপুর থানা পু’লিশের হা’তে তাকে তু’লে দেয়া হয়।

সাদুল্যাপুর থানা পুলিশের ও’সি মাসুদ রানা বলেন, মা’রপিট করায় ওই গৃ’হবধূর দুই হা’ত ভে’ঙে গেছে। অ’ভিযুক্ত মা’ওলানা সিদ্দিকীকে গ্রে’ফতার করা হয়েছে। তার বি’রুদ্ধে আ’ইনগত ব্য’বস্থা নেয়া হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন