নি’র্ভয়া হ’ত্যাকা’ণ্ড : আজ ভোরে ৪ ধ’র্ষকের ফাঁ’সি কা’র্যকর

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ / ০৯:৫২পূর্বাহ্ণ
নি’র্ভয়া হ’ত্যাকা’ণ্ড : আজ ভোরে ৪ ধ’র্ষকের ফাঁ’সি কা’র্যকর

অ’বশেষে সব জ’ল্পনার অব’সান হলো। ভারতের আ’লোচিত নি’র্ভয়া হ’ত্যাকা’ণ্ডের আ’সামিদের ফাঁ’সি স্থ’গিতের আ’বেদন খা’রিজ করে দিয়েছেন দিল্লির আ’দালত। ফলে আজ মঙ্গলবার ভোর ৬টায় ফাঁ’সিতে ঝো’লানো হয় চার আ’সামিকে।

আ’দালতের রা’য়ের পর নি’র্ভয়ার মা আশা দেবী বলেন, ‘ওরা আ’দালতের সময় ন’ষ্ট করছে এবং গোটা বি’চার ব্যব’স্থাকে নষ্ট করার চেষ্টা করছে। এবার ওদের আজকেই ফাঁ’সি দেওয়া হয়।’

এর আগে নির্ভয়া হ’ত্যাকা’ণ্ডের চার আ’সামির মধ্যে তিনজন অ’ক্ষয় ঠাকুর (৩১), পবন গু’প্তা (২৫) ও মু’কেশ সিং (৩২) নিজেদের ফাঁ’সি স্থ’গিতের জন্য দিল্লির পা’তিয়ালা কোর্টে আ’বেদন করেন।

তাদের সেই আ’বেদনই ফাঁ’সির নি’র্ধারিত দিনের একদিন আগে খা’রিজ করে দিলেন আ’দালত। এদিকে আজ সোমবার আ’সামি পবন গুপ্তার কিউরিটিভ পি’টিশনের আ’বেদনটি খা’রিজ করে দেন সুপ্রিম কোর্ট, খবর এনডিটিভি।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির তরুণী নি’র্ভয়াকে গ’ণধ’র্ষণ করার পর লো’হার রড দিয়ে নৃ’শং’সভাবে নি’র্যাতন করে মোট ছয়জন। ২৯ ডিসেম্বর সি’ঙ্গাপুরের একটি হাস’পাতালে মৃ’ত্যুর স’ঙ্গে লড়াই করে শেষপ’র্যন্ত হার মানতে বা’ধ্য হন নি’র্ভয়া। ল’জ্জা’য় মুখ ঢাকে গোটা দিল্লি।

দিল্লির একটি আ’দালত ১৭ ফেব্রুয়ারি জানান, আগামী ৩ মার্চ, সকাল ৬টায় কা’র্যকর হয় এই চার আ’সামির মৃ’ত্যুদ’ণ্ড। সেই ম’র্মে জারি করা হয় মৃ’ত্যু প’রোয়ানাও।
হয়
প্যারা মেডিকেলের ওই ছাত্রীকে নির্ম’মভাবে গ’ণধ’র্ষণ ও হ’ত্যা করে মোট ছয়জন। তার মধ্যে একজন না’বালক বলে সং’শো’ধনাগার থেকে তিন বছর পর ছাড়া পেয়ে যায় ও অ’ন্যতম অ’ভিযুক্ত রাম সিং জেলের মধ্যেই আ’ত্মহ’ত্যা করেন। বাকি চার আ’সামিকে মৃ’ত্যুদণ্ডে দ’ণ্ডিত করেন আ’দালত।

এ নিয়ে মোট তিনবার নি’র্ভয়া হ’ত্যাকা’ণ্ডের চার অ’পরাধীর মৃ’ত্যু প’রোয়ানা জারি করেন দিল্লি আ’দালত। এর আগে দুবার আইনি জ’টিলতায় পি’ছিয়ে যায় তাদের ফাঁ’সি।

এর আগে গত ২২ জানুয়ারি ও পরে আবার ১ ফেব্রুয়ারি ফাঁ’সি কা’র্যকরের ঘোষণা হয়েছিল। তবে এবার আর আ’দালত রেহাই দিলেন না নি’র্ভয়া কা’ণ্ডের ফাঁ’সির সা’জাপ্রাপ্ত চার আ’সামিকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন