লন্ডনে যুবদলের দুই গ্রুপে সং’ঘর্ষ-ভা’ঙচুর, আ’হত অনেক

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ / ০৯:৪০পূর্বাহ্ণ
লন্ডনে যুবদলের দুই গ্রুপে সং’ঘর্ষ-ভা’ঙচুর, আ’হত অনেক

লন্ডন মহানগর কমিটি গঠনকে কেন্দ্র করে যুক্তরাজ্যে সং’ঘর্ষে জ’ড়িয়েছে যুবদলের দু’টি পক্ষ। এতে বেশ কয়েকজন আ’হত হয়েছেন। ঘটেছে ভা’ঙচুরের ঘটনাও।

জানা যায়, সোমবার সন্ধ্যার পর হোয়াইট চ্যা’পেলের আল হামা’রা রেস্টুরেন্টে যুক্তরাজ্য যুবদলের সহসভাপতি দেওয়ান বাছিতের নে’তৃত্বে সংগঠনটির একটি অংশ মতবিনিময় সভা করছিল। এসময় তারা যুক্তরাজ্য যুবদলের দেয়া লন্ডন মহানগর যুবদলের কমিটিকে প্র’ত্যাখান করে নতুন কমিটি গঠনের ঘোষণা দেন।

কিছুক্ষণ পর রাত ১০টার দিকে সংগঠনটির অন্য প’ক্ষের বেশ কিছু যুবক গিয়ে রেস্টুরেন্টের বাইরে অত’র্কিত হা’মলা চা’লায় ও বে’পরোয়া ভা’ঙচুর করে।

উ’ভয়প’ক্ষের মধ্যে পা’ল্টাপা’ল্টি ধা’ওয়া ও সং’ঘর্ষে আ’ত’ঙ্কিত হয়ে পড়েন বা’ঙালি পাড়ার ব্যবসায়ীসহ প’থচারীরা। খবর পেয়ে পুলিশের বেশ কয়েকটি গাড়ি দ্রু’ত চলে আসলে উ’ভয়প’ক্ষের নেতাক’র্মীরা সেখান থেকে স’টকে পড়েন।

সং’ঘর্ষে উ’ভয়প’ক্ষের বেশ কয়েকজন আ’হত হয়েছেন। তাদের মধ্যে লন্ডন মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল খায়েরও রয়েছেন। সং’ঘর্ষে তার মাথা ফেটে গেছে। তাকে রয়েল লন্ডন হাস’পাতালে ‘ভর্তি করা হয়েছে।

যুক্তরাজ্য যুবদল সূত্রে জানা যায়, কমিটি গঠন এবং বেশ কয়েকটি শাখা কমিটি নিয়ে যুক্তরাজ্য যুবদলের ভেতরে গ্রুপিং চলে আসলেও এতদিন তা প্র’কাশ্যে ছিল না। লন্ডন মহানগর কমিটি গঠনের পর থেকে গ্রুপিং আরও বাড়তে থাকে।

তবে যুবদলের কেউ কেউ বলছেন, যু’বদলের আ’ড়ালে ভা’ড়াটিয়ারাই এই হা’মলা চালিয়েছে। এ অবস্থায় যু’ক্তরাজ্য বিএনপি দ্রু’ত হ’স্তক্ষেপ না করলে যুবদলের এই ধরনের আরও সং’ঘর্ষের ঘটনা ঘটবে বলে তারা আশ’ঙ্কা করছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন