মোদির বাংলাদেশে সফর নিয়ে এবার মুখ খুললেন ফখরুল

প্রকাশিত: মার্চ ২, ২০২০ / ০৯:০৮অপরাহ্ণ
মোদির বাংলাদেশে সফর নিয়ে এবার মুখ খুললেন ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দিল্লিতে নি’কৃ’ষ্টতম সাম্প্রদায়িক দা’ঙ্গা’র মধ্যে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে আসাটা কতটুকু শোভনীয় হচ্ছে সে বিষয়ে চিন্তা করা দরকার।

ফখরুল মোদিকে উদ্দেশ্য করে বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) জেরে দিল্লিতে সংগঠিত নি’কৃ’ষ্টতম দা’ঙ্গা’র সঙ্গে যখন বিজেপির জ’ড়ি’ত থাকার অ’ভি’যোগ; তখন আপনার বাংলাদেশে আসাটা কতোটুকু শোভনীয়?

আজ সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বং’স করে দিয়েছে। এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। তারা একে একে সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিয়েছে।

বেগম খালেদা জিয়া শুধু বিএনপি চেয়ারপারসন নন, তিনবারের প্রধানমন্ত্রী। তাকেও আজকে বে’আ’ইনিভাবে, অ’ন্যা’য়’ভাবে মি’থ্যা মা’ম’লা দিয়ে কারাগারে আ’ট’ক করে অসুস্থ অবস্থায় চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, ২ মার্চ আ স ম আব্দুর রবকে সম্মান জানানো হচ্ছে না বলে অনেকে আ’ক্ষেপ করেছেন। কেন এ দিবসটি পালন করা হচ্ছে না, এটাতো রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু এখন যারা ক্ষমতায় আছেন তাদের সঙ্গে স্বাধীনতার কতটুকু সম্পর্ক সেটা জনগণের প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

একাত্তরের স্বাধীনতা যু’দ্ধে’র যে চেতনা, যু’দ্ধে’র পরে মানুষের যে আশা-আকাঙ্ক্ষা ছিল এবং বুকের তাজা র’ক্ত ঢেলে দিয়ে মানুষ যে স্বাধীনতার জন্য যু’দ্ধ করেছিল মানুষের সেই আশা-আকাঙ্ক্ষা এখনও পূরণ হয়নি।

তিনি বলেন, জো’র করে ক্ষমতায় এসে স্বাধীনতার চেতনা ধ্বং’স করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে আওয়ামী লীগ। সেই সঙ্গে স্বাধীনতা যু’দ্ধে’র সঙ্গে জ’ড়িত’দের স্বীকার করতে চায় না তারা।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া প্রমুখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন