তামিমদের ওপর গণমাধ্যমের চাপের প্রভাব পরে

প্রকাশিত: মার্চ ২, ২০২০ / ০৭:৪৪অপরাহ্ণ
তামিমদের ওপর গণমাধ্যমের চাপের প্রভাব পরে

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি বলেছেন, তামিম ইকবালকে নিয়ে সংবাদ মাধ্যমে বেশি সমালোচনা হচ্ছে। যে কারণে পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব পরছে।

কোচ বলেছেন, বাংলাদেশে অনেক গণমাধ্যম। যার চাপ খেলোয়াড়দের ওপরও থাকে এবং পারফর্মে সেটা প্রভাব পরে। আমরা সব সময় খেলোয়াড়দের ওপর বেশি চাপ দিচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেট সহজ জায়গা নয়, এখানে ভাগ্যও ভূমিকা রাখে।

সোমবার সিলেটে সংবাদ সম্মেলনে কোচ বলেন, তামিম বিরতি কাটিয়ে মাত্রই দলে ফিরেছে। সে একজন মানসম্মত খেলোয়াড়। আমরা জানি, সে কত রান করেছে এবং তার খেলার মান কেমন। ম্যাচে একটু সময় নিচ্ছে কিন্তু সে রানের জন্য ক্ষুধার্ত। তামিমের পারফরম্যান্স নিয়ে চিন্তার কিছু দেখছি না।

গত বছরের জুন থেকে সবশেষ ৭টি ওয়ানডে ম্যাচ খেলে সেঞ্চুরিত দূরে থাক, ফিফটির রানের ইনিংসও খেলতে পারেননি তামিম। রোববার সিলেটে জিম্বাবুয়ের মতো দুর্বল প্রতিপক্ষে সঙ্গে ঘরের মাঠে ৪৩ বল খেলে মাত্র ২৪ রান করেন দেশসেরা এ ওপেনার।

শুধু ওয়ানডেতেই নয়, টেস্টেও একই অবস্থা তামিমের। সবশেষ চার ইনিংসে তার সংগ্রহ যথাক্রমে ৪, ৩, ৩৪ ও ৪১ রান। সাম্প্রতিক সময়ে অফ ফর্মে থাকা তামিমকে নিয়েও কম সমালোচনা হচ্ছে না।

তামিমকে নিয়ে ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি বলেন, সিনিয়র ক্রিকেটার হিসেবে কী করতে হবে সেটা তামিম জানে। আমরা কোচরা তার সঙ্গে কথা বলতে পারি কিন্তু কেউ তার হয়ে ব্যাটিং করে দিতে পারব না, তামিমকে নিজেই ব্যাটিং করতে হবে। আমরা স্কুল মাস্টারের মতো সব ধরিয়ে দিয়ে তো পারব না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন