জেলেদের জালে ধরা পড়ল ৬০০ কেজি ওজনের চিলশঙ্কর মাছ!

প্রকাশিত: মার্চ ২, ২০২০ / ০৭:১৮অপরাহ্ণ
জেলেদের জালে ধরা পড়ল ৬০০ কেজি ওজনের চিলশঙ্কর মাছ!

ভারতের পশ্চিমবঙ্গের উপকূলীয় শহর দিঘার মৎস্যজীবীদের জালে ধরা পড়েছে বিশাল আকৃতির এক চিলশঙ্কর মাছ। মাছটির ওজন প্রায় ৬০০ কেজি। সোমবার (০২ মার্চ) দিঘা মোহনার মাছের বাজারে মাছটি আনা হয়। মাছটি আজকেই নিলামে বিক্রি করা হয়েছে।

মৎস্যজীবীদের সূত্রে জানা গেছে, রোববার (২৯ ফেব্রুয়ারি) কাঁথির শৌলায় আলআমিন-৩ নামের ট্রলারের মৎস্যজীবীদের জালে এ বিশালাকার মাছটি ধরা পড়ে।

মৎস্যজীবীরা জানিয়েছেন, চিলশঙ্কর মাছ সাধারণ বাজারে খাওয়ার জন্য বিক্রি হয়। তবে এতবড় মাছ বাজারে আসার আগাম খবর পেয়ে ব্যাপক উৎসাহ ছিল ব্যবসায়ী থেকে অন্যান্য মৎস্যজীবীদের মধ্যেও।

এর আগে এতো বড় চিলশঙ্কর মাছ দিঘা মোহানার বাজারে ওঠেনি বলে দাবি করেন মৎস্যজীবীরা। মাছটি কিনে নিয়েছেন রবীন্দ্রনাথ শ্যামল নামের স্থানীয় এক মাছের ব্যবসায়ী। ভারতের বাজারের পাশাপাশি বিদেশের বাজারেও এই মাছের চাহিদা রয়েছে বলে জানিয়েছেন মৎস্যজীবীরা।

মাছটি দিঘা মোহনা বাজারে আসার আগাম খবর পেয়ে অনেক পর্যটক থেকে ব্যবসায়ীরা সেটি দেখার জন্য অপেক্ষা করছিলেন। একটি গাড়িতে করে মাছটিকে বাজারে নিয়ে আসার পরেই সেটির ছবি তুলতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়।

সবার উৎসাহ ছিল চোখে পড়ার মতো। এতবড় মাছ আর সেলফি তোলার ভিড় জমবে না, তা হয় নাকি। মাছটি আড়তে আসার সাথে সাথেই সেলফি তোলার হিড়িক পড়ে যায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন