‘স’ঠিক তথ্য আ’সেনি মি’ডিয়ায়, দি’ল্লিতে শত শত লো’ক মা’রা গেছে’

প্রকাশিত: মার্চ ১, ২০২০ / ০৩:৫৬অপরাহ্ণ
‘স’ঠিক তথ্য আ’সেনি মি’ডিয়ায়, দি’ল্লিতে শত শত লো’ক মা’রা গেছে’

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সং’সদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ভা’রতের প্র’ধানমন্ত্রী ন’রেন্দ্র মো’দির উ’গ্র হি’ন্দুত্ববা’দী স’ন্ত্রাসী সং’গঠন আরএ’সএস (RSS) ও বি’জেপির উ’গ্র স’মর্থক, নে’তাক’র্মীরা দিল্লিতে টা’র্গেট করে মু’সলিমদের ও’পর হা’মলা চা’লিয়েছে।

বা’ড়িঘর, দো’কান ও ম’সজিদে আ’গুন দি’য়েছে। শনিবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যা’টাসে তিনি এ কথা বলেন।

নুর আরও জানান, দি’ল্লি স’হিং’সতা নিয়ে তার এক ভা’রতীয় ব’ন্ধুর স’ঙ্গে কথা হয়েছে। সে বলেছে, ‘বিভিন্ন এ’লাকায় যে স’হিং’সতা হয়েছে, তাতে শত শত লো’ক মা’রা গেছে; মি’ডিয়ায় স’ঠিক ত’থ্য আ’সেনি।

স’হিং’সতা, হা’মলায় যারা অংশ নি’য়েছে, তারা ব’হিরাগত এবং মূ’লত আর’এসএস বি’জেপির ক’র্মী, স’মর্থক ছিল। এমনকি কোনো কোনো জায়গায় পু’লিশই হা’মলা চা’লিয়েছে, অ’গ্নিসং’যোগ ক’রেছে।’

প্রসঙ্গত দি’ল্লিতে ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া হি’ন্দুত্ববা’দী তা’ণ্ডবে নি’হতের সংখ্যা লা’ফিয়ে লা’ফিয়ে বে’ড়েছে। ভা’রতের স্বা’স্থ্য ম’ন্ত্রণালয়ের তথ্যমতে, ২৬ ফেব্রুয়ারি নি’হতের সংখ্যা ছিল ২৭, বৃহস্পতিবার ৩৮-এ পৌঁছায়। শুক্রবার এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪২-এ।

হা’সপাতাল সূত্র জানায়, ২১ জন গু’লিবিদ্ধ হয়ে মা’রা গেছেন। নি’হতের সংখ্যা আরও বা’ড়তে পারে বলে আ’শঙ্কা করা হচ্ছে। কারণ আ’হতদের মধ্যে অ’নেকে এখনও ঝুঁ’কিমু’ক্ত ন’ন। দৃ’ষ্টিশক্তিও পু’রোপুরি হা’রিয়ে ফে’লেছেন অনেকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন