ক্ষমতার দাপট দেখানো চলবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত: মার্চ ১, ২০২০ / ০৩:৪৭অপরাহ্ণ
ক্ষমতার দাপট দেখানো চলবে না: ওবায়দুল কাদের

ক্ষমতার দাপট দেখানো চলবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ত্যাগীদের নিয়ে নতুন করে ঢেলে সাজাতে হবে। দলে সাচ্চা কর্মী দরকার। পকেটের লোক দিয়ে কমিটি করলে আওয়ামী লীগ সুবিধাভোগীদের হাতে চলে যাবে।

রবিবার (১ মার্চ) দুপুরে রাজশাহী মাদ্রাসা মাঠে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দুঃসময়ের ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। নিজস্ব সিন্ডিকেট করা যাবে না। ক্ষমতার দাপট দেখানো চলবে না। ত্যাগের মহিমায় ভোগের সংস্কৃতি ত্যাগ করে মুজিবসেনা হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ বার্ষিকীতে রাজশাহীতে মার্চ মাসে আমাদের প্রথম সম্মেলন। বঙ্গবন্ধুই নির্ভর বাতিঘর। আওয়ামী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন ভোগের জন্য নয়, ত্যাগের মহিমায় দলকে এগিয়ে নিতে হবে। মানুষের ক্ষমতা বেঁচে থাকে না। দল উন্নয়নে মহাসড়কে এগিয়ে যাচ্ছে।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়া মীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এর সভাপতিত্বে রাজশাহী নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক , বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয় সংসদের হুইপ ও জাতীয় সংসদ সদস্য আবু সাইদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা ড. আব্দুল খালেক ও ড. সাইদুর রহমান খান, বাংলাদেশ আওয়ামী লীগ সদস্য নুরুল ইসলাম ঠান্ডু ও আখতার জাহান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে ছিলেন সংসদ সদস্য রাজশাহী-১ আলহাজ ওমর ফারুক চৌধুরী,সংসদ সদস্য রাজশাহী-৩ আয়েন উদ্দিন, সংসদ সদস্য রাজশাহী-৪ ইঞ্জিনিয়ার এনামুল হক,সংসদ সদস্য রাজশাহী-৫ ডা: মুনসুর রহমান, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংরক্ষিত সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী জেলা আওয়ামীলীগ সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন