ভারতে মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা ইমরানের আহ্বান

প্রকাশিত: মার্চ ১, ২০২০ / ১২:৫৯অপরাহ্ণ
ভারতে মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা ইমরানের আহ্বান

ভারতে উগ্রবাদী হিন্দুত্ববাদীদের নৃশংসতা থেকে মুসলিম সংখ্যালঘুদের রক্ষা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শনিবার ওই আহ্বান জানিয়েছেন। খবর দ্য ডনের।

বিবৃতিতে ইমরান খান বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে এবং পৃষ্ঠপোষকতায় মুসলমানদের কণ্ঠরোধ করতে পরিকল্পিতভাবে হিন্দু মৌলবাদীরা হত্যা আর নির্যাতন চালাচ্ছে।

ভারতের ২০ লাখ মুসলিম নাগরিক আজ রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার। দিল্লিতে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা ৪২ জনের বেশিরভাগই মুসলিম।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের সময় দিল্লির রাস্তা থেকে বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরোধিতাকারীদের সরাতে ক্ষমতাসীন বিজেপির মৌলবাদী সরকার সন্ত্রাসীদের লেলিয়ে দেয়।

তারা নির্বিচারে মসজিদ ও মুসলিমদের ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। অনেক আন্দোলনকারীকে পিটিয়ে হত্যা করে মরদেহের ওপর লাথি মারতে থাকে।

ইমরান খান আরও বলেন, এখনই যদি আন্তর্জাতিক সম্প্রদায় মুসলিমদের ওপর এ অত্যাচার-নিপীড়ন না থামায়, তা হলে এর নেতিবাচক প্রভাব আঞ্চলিক গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে গিয়ে পড়বে।

তিনি বলেন, গুজরাটে ২০০২ সালে মুসলমানদের যেভাবে হত্যা করা হয়েছে, একইভাবে দিল্লিতেও চলছে উগ্র হিন্দু মৌলবাদীদের নৃশংসতা।

১৯৩০ সালে একচ্ছত্র ক্ষমতা পেয়ে হিটলারের নাৎসি বাহিনী যেভাবে ইহুদিদের ওপর নিধনযজ্ঞ চালিয়েছিল, একইভাবে মোদিও মুসলিমদের সঙ্গে সে ধরনের আচরণই করছেন।

ইন্দোনেশিয়ার ধর্মমন্ত্রী ফকরুল রাজিও শনিবার এক বিবৃতিতে আন্তঃধর্মীয় সম্প্রতি বজায় রাখাতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন