সামান্য বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম : কাদের

প্রকাশিত: ফেব্রু ২৯, ২০২০ / ০২:৫৭পূর্বাহ্ণ
সামান্য বাড়ানো হয়েছে বিদ্যুতের দাম : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিদ্যুতের মূল্য সামান্য বাড়ানো হয়েছে উল্লেখ করে তা মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দীর্ঘমেয়াদী সমস্যা সমাধানের জন্য বিদ্যুতের দাম সামান্য বাড়ানো হয়েছে। এটা সাময়িক সমস্যা, এই সমস্যা বেশি দিন থাকবে না।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বৈ’রা’চার বি”রোধী আ’ন্দো’লনে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষে আমরা শতভাগ ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবো। বিদ্যুৎ উৎপাদনের খরচের সঙ্গে সমন্বয় করার জন্য সামান্য দাম বাড়ানো হয়েছে। বিদ্যুৎ প্রাপ্তি সহজলভ্য করার জন্যই এই সাময়িক দাম বাড়ানো। এতে হয়তো সাময়িক কষ্ট হতে পারে। এই দাম বাড়ানোর পরও সরকারকে বিশাল অংকের টাকা ভর্তুকি দিতে হবে।

‘বিএনপির আমলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। সেই দুর্ভোগ এখন আর নেই। ঘরে ঘরে বিদ্যুৎ সহজলভ্য করার জন্যই এই সামান্য দাম বাড়ানো হয়েছে। দীর্ঘমেয়াদী সংকট সমাধানের জন্য এই সাময়িক সমস্যাটা আশা করি সবাই মেনে নেবেন।’

স্বাধীনতা যুদ্ধের সময় ভারতের যে অবদান আমাদের জন্য তা অন্য কোনো দেশের নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রতিবেশী ভারতের দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে স’হিং’সতা চলছে।

এটা ভারতের অভ্যন্তরীণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আ’গু’ন লাগলে পাশের ঘরে আঁচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা আহ্বান জানাই আলাপ-আলোচনা করে এই আভ্যন্তরীণ সমস্যা সমাধান করার।

তিনি বলেন, মুজিববর্ষে বন্ধু রাষ্ট্র ভারতকে দাওয়াত না দেওয়া হবে অকৃতজ্ঞতার পরিচয় দেয়া। এ সময় সংকট না বাড়িয়ে দ্রুত দিল্লির সমস্যা সমাধানে ভারত সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

আলোচনায় ওবায়দুল কাদের চলমান অ’পক’র্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অ’ভি’যা’নে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, শেখ হাসিনা অ’প’ক’র্মের সঙ্গে জড়িতদের বি’রুদ্ধে’ শু’দ্ধি অ’ভি’যান শুরু করেছেন। তিনি দলের লোককেও ছাড় দিচ্ছে না। এই শু’দ্ধি অ’ভি’যানে সহযোগিতা করার জন্য আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম-দেলোয়ারের রাজনৈতিক সহযো’দ্ধা ড. মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন