ধোনি এখন তরমুজ চাষী (ভিডিওসহ)

প্রকাশিত: ফেব্রু ২৭, ২০২০ / ১০:৩১অপরাহ্ণ
ধোনি এখন তরমুজ চাষী (ভিডিওসহ)

গত ওয়ানডে বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আসন্ন আইপিএলে তার খেলার কথা রয়েছে। তবে তিনি আদৌ কখনো জাতীয় দলে ফিরবেন কিনা, কবে অবসর নেবেন- এসব প্রশ্নের কোনো উত্তর নেই।

নতুন খবর হলো, তরমুজ চাষ শুরু করেছেন ‘ক্যাপ্টেন কুল’! সেই তরমুজ চাষের ভিডিও আবার তার সোশ্যাল সাইটের ভেরিফায়েড অ্যাকাউন্টে শেয়ারও করেছেন। ভারতের সাবেক অধিনায়কের তরমুজ চাষ এখন বেশ আলোচনার বিষয়বস্তু।

জীবনে নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে যে ধোনি পছন্দ করেন, সেটা তার ভক্তরা ভালোই জানেন। তবে তার এই পছন্দের কথা হয়তো অনেকের কাছেই অজানা ছিল। যা এবার প্রকাশ্যে এল। ফেসবুকে নিজেই একখানি ভিডিও পোস্ট করেছেন।

যেখানে দেখা যাচ্ছে, বিস্তীর্ণ জমিজুড়ে চাষবাস করছেন ধোনি। সঙ্গীদের নিয়ে নারকেল ফাটিয়ে পুজো দিয়ে নিজের হাতে চাষের কাজও শুরু করেন।

ভিডিওটি পোস্ট করে ধোনি লিখেছেন, ‘রাঁচিতে জৈব পদ্ধতিতে পেঁপে আর তরমুজ চাষ শুরু করলাম। সময় ২০ দিন। প্রথমবার এই কাজে নেমেছি। দারুণ এক্সাইটেড।’

ধোনির এই ভিডিও পোস্ট হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়। বহুমুখী প্রতিভার মালিক ধোনির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তার ভক্তরা। এই ভিডিওর মাঝেই নতুন আরেক ভিডিওতে দেখা যায় ধোনিকে।

ভিডিওতে দেখা যায়, ধোনি রাঁচির জেএসসিএ স্টেডিয়ামের প্র্যাকটিস পিচে রোলার চালাচ্ছেন। দিনকয়েক আগে ঝাড়খণ্ডের রনজি দলের ক্রিকেটারদের সঙ্গেও অনুশীলন করতে দেখা গিয়েছে তাকে। ধোনির ঘনিষ্টজনেরা জানিয়েছে, এসব আসলে আসন্ন আইপিএলের প্রস্তুতি।

Start of organic farming of watermelon in Ranchi followed by papaya in 20 days time.first time so very excited.

Posted by MS Dhoni on Wednesday, February 26, 2020

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন