দিল্লির মৃ’ত্যু’র মিছিল কিছুতেই থামছেনা, নি’হ’ত বেড়ে ২৩

প্রকাশিত: ফেব্রু ২৬, ২০২০ / ০৬:১৪অপরাহ্ণ
দিল্লির মৃ’ত্যু’র মিছিল কিছুতেই থামছেনা, নি’হ’ত বেড়ে ২৩

ভারতের রাজধানী দিল্লিতে বি’ত’র্কিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থকদের সঙ্গে বি’রো’ধীদের সং’ঘ’র্ষে নি’হ’তের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। কিছুতেই যেন থামছে না মৃ’ত্যু’র মিছিল।

বুধবার সকালে আরও ৫ জনের মৃ’ত্যু’র খবর পাওয়া গেছে। এ নিয়ে চার দিনের মাথায় মৃ’তে’র সংখ্যা ২৩। সং’ঘ’র্ষে আ’হ’ত হয়েছেন ২ শতাধিক। এর আগে মঙ্গলবার রাত পর্যন্ত নি’হ’তের সংখ্যা ছিল ১৩ জনে।’

এ দিন সকালে গুরুতর আ’হ’ত অবস্থায় আরও চারজনকে গুরু তেগবাহাদুর হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা তাদের মৃ’ত বলে ঘোষণা করেন।

পরে হাসপাতালে চিকিৎসারত আরও একজনের মৃ’ত্যু’র খবর নিশ্চিত করেন হাসপাতালটির ব্যবস্থাপক সুনীলকুমার গৌতম।

বেলা বাড়লে আরও দু’জনের মৃ’ত্যু হয়। দুপুরে চাঁদবাগ থেকে এক গোয়েন্দা কর্মকর্তার লা’শ উদ্ধার হয়। তারপর লোকনায়ক হাসপাতালে আরও দু’জনের মৃ’ত্যু হয়।

প্রতিবেদনে বলা হয়, এখনও দিল্লিতে হিং’সা অব্যাহত। এ দিন ভোর সাড়ে ৪টা থেকে নতুন করে পাথর ছোঁ’ড়া’ছুঁ’ড়ি শুরু হয় উত্তর-পূর্বের ব্রহ্মপুরী-মুস্তাফাবাদ এলাকায়। গোকুলপুরীতে একটি পুরনো জিনিসপত্রের দোকানেও আ’গু’ন ধ’রিয়ে দেয়া হয়। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ দিন জোহরিপুরায় ফ্ল্যাগমার্চ করে পুলিশ। গোকুলপুরীর ভাগীরথী বিহার এলাকায় ফ্ল্যাগমার্চ করে সিআরপিএফ, এসএসবি, সিআইএসএফ এবং পুলিশের যৌথবাহিনী। সীলামপুর, জাফরাবাদ, মৌজপুর, গোকুলপুরীতে ১৪৪ ধারা জা’রি রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন