দিল্লির মসজিদে আ’গুন, মিনারে উঠল হনুমানের পতাকা

প্রকাশিত: ফেব্রু ২৬, ২০২০ / ১০:৩৭পূর্বাহ্ণ
দিল্লির মসজিদে আ’গুন, মিনারে উঠল হনুমানের পতাকা

ট্রাম্পের ভারত সফরের মধ্যেই দেশটির রাজধানী দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বি’রোধী আ’ন্দোলনকে কেন্দ্র করে ব্যা’পক বি’ক্ষোভ ও সংঘ’র্ষের মধ্যে মা’রাত্মক রূপ নিয়েছে। এ সংঘ’র্ষে নি’হতের সংখ্যা বেড়ে ১৩ এ দাঁড়িয়েছে।

মঙ্গলবার দা’ঙ্গাবাজেরা ‘জয় শ্রীরাম’ স্লো’গান দিয়ে দিল্লির অশোক নগরের একটি মসজিদটি আ’গুন দিয়ে পু’ড়িয়ে দেয়। স্থানীয় মিডিয়া জানিয়েছে, দা’ঙ্গাবাজেরা ওই এলাকার দোকানপাটেও অ’গ্নিসংযোগ করেছে। পুলিশ ওই এলাকায় বড় সংখ্যায় জড়ো হওয়া নি’ষিদ্ধ ঘোষণা করেছে।

সোমবার সন্ধ্যার পর ১৪৪ ধা’রা জারি করা সত্ত্বেও চাঁদবাগ এলাকায় নতুন করে আ’গুন লাগানোর এবং পাথর ছো’ড়ার খবর পাওয়া যাচ্ছে।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, নয়াদিল্লির উত্তর-পূর্ব জেলাতে বি’ক্ষোভকারীদের সাথে বি’রোধীদের মধ্যে সংঘ’র্ষে ১৩ জন নি’হত ও ২০০ শতাধিক আ’হত হয়েছে।

এদিকে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, ভারতে নাগরিকত্ব সংশোধনী আ’ইন ঘিরে এখনো সহিংস’তার আ’গুনে জ্ব’লছে দেশটির দিল্লি। রাজধানীর উত্তর-পূর্ব এলাকায় স’হিংসতায় নি’হতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩, জিটিবি হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে এমনটাই জানা যাচ্ছে। প্রায় ১৫০ জন জ’খম অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।

পরিস্থিতি বুঝে ঐ এলাকায় সরকারি ও বেসরকারি স্কুলও কলেজ ব’ন্ধ করে দেওয়া হয়েছে। সব পরীক্ষা স্থ’গিত করা হয়েছে ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন