মুমিনুল বললেন ‘তামিম বিশ্বের সেরা একজন ব্যাটসম্যান’

প্রকাশিত: ফেব্রু ২৫, ২০২০ / ১১:৫৫অপরাহ্ণ
মুমিনুল বললেন ‘তামিম বিশ্বের সেরা একজন ব্যাটসম্যান’

দেশের হয়ে ৬০টি টেস্ট ম্যাচ খেলে ৯টি সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। দেশ সেরা এ ওপেনারের চেয়ে ২০টি টেস্ট কম খেলে সমান ৯টি সেঞ্চুরি করেছেন মুমিনুল হক সৌরভ।

তামিমকে ছুঁয়ে ফেলা প্রসঙ্গে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল বলেন, আপনারা জানেন তামিম ভাই বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। তামিম ভাইয়ে সঙ্গে আমার তুলনা কখনও হয় না। আর আমি ওভাবে তুলনায়ও যাই না। ভালো লাগে মাঝে মাঝে আল্লাহর রহমতে সেঞ্চুরি করতে পারি।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্ট শুরুর আগে রান সংগ্রহে শীর্ষে ছিলেন তামিম ইকবাল। বর্তমানে তিনি ৬০ টেস্টে ১১৫ ইনিংসে ৯টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৪০৪ রান নিয়ে দ্বিতীয় পজিশনে রয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে তামিম ইকবালকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেছেন মুশফিক। ৭০টি টেস্টে ১৩০ ইনিংসে তিনটি ডাবল আর ৪টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৪১৩ রান করেছেন মুশফিক।

তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তামিম ইকবালই। ওয়ানডেতে তার সংগ্রহ ১১টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৮৯২ রান। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের হয়ে একমাত্র সেঞ্চুরি করা তামিমের সংগ্রহ ১ হাজার ৬৬০ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন