পাপিয়া বিয়ের ৩ বছরের মাথাতেই গু’লি’বি’দ্ধ হন, তারপর…

প্রকাশিত: ফেব্রু ২৫, ২০২০ / ০৬:৪৮অপরাহ্ণ
পাপিয়া বিয়ের ৩ বছরের মাথাতেই গু’লি’বি’দ্ধ হন, তারপর…

নরসিংদী যুব মহিলা লীগের সদ্য ব’হি’ষ্কৃত সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া ও মফিজুর রহমান সুমন দম্পতির উ’ত্থা’ন প্রসঙ্গে নানা তথ্য দিয়েছেন তাদের বা’ল্য’বন্ধ, স্বজনসহ অনেকে।

নরসিংদীতেই সুমন ও পাপিয়া সংসার পাতেন। তবে একটা ঘটনার পর ঢাকায় আসেন তাঁরা। তারপর অনেককিছুই ঘটতে থাকে।

সুমন বিয়ে করেন ২০০৯ সালে। নরসিংদী শহরের ভাগদী এলাকার সাইফুল বারীর মেয়ে পাপিয়ার সঙ্গে দীর্ঘদিন প্রেমের সম্পর্কে আ’ব’দ্ধ থাকার পর তাঁকে বিয়ে করেন সুমন। এ দম্পতি ২০১২ সালে স’ন্ত্রা’সী হা’ম’লার শি’কা’র হন। সেই হা’ম’লায় পাপিয়া গু’লি’বি’দ্ধ হন।

পরে তাঁরা ঢাকায় চলে এলে নরসিংদী থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়েন। এ সময় ঢাকাকেন্দ্রিক নেতাদের সঙ্গে তাঁদের ঘনিষ্ঠতা তৈরি হয়। ২০১৪ সালে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদকের পদ বাগিয়ে আলোচনায় আসেন পাপিয়া।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে দুই ধারায় বিভক্ত নরসিংদী জেলা আওয়ামী লীগের নজরুল ইসলাম বলয়ে যোগ দেন সুমন ও পাপিয়া। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য (এমপি) নজরুল ইসলামের পক্ষে চলতে থাকে তাঁদের ব্যাপক সমর্থনের প্রদর্শনী।

কিছুদিনের মধ্যে তাঁরা নরসিংদীতে গড়ে তোলেন ক্যাডার বাহিনী কিউঅ্যান্ডসি। বাহিনীর প্রত্যেকের হাতে রয়েছে কিউঅ্যান্ডসির ট্যাটু। বাহিনীর সদস্যদের মোটরসাইকেল র’ক্ষ’ণা’বেক্ষণ ও তাদের নিয়মিত আড্ডার জন্য ‘কেএমসি কার ওয়াশ অ্যান্ড অটো সলিউশন’ শীর্ষক প্রতিষ্ঠান খোলেন পাপিয়া।

তবে আগে থেকেই নরসিংদী সরকারি কলেজে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতিতে জ’ড়া’ন সুমন। রাজনীতির পাশাপাশি শুরু হয় চাঁ’দা’বাজি ও স’ন্ত্রা’সী ক’র্ম’কাণ্ড। তা ছাড়া অ’স্ত্র চা’লনার নে’শা থেকে শ্যুটিং কোর্স করেন তিনি।

২০০১ সালে নরসিংদী পৌরসভার কমিশনার মানিক মিয়াকে যাত্রা প্যান্ডেলে গিয়ে হ’ত্যার অ’ভি’যোগ রয়েছে তাঁর বি’রু’দ্ধে। এসংক্রান্ত মা’ম’লার এজাহারভুক্ত আ’সা’মি তিনি। এর মধ্যে রাজনৈতিক নেতাদের সঙ্গে ঘনিষ্ঠতার সূত্রে একসময় তিনি নরসিংদী শহর ছাত্রলীগের আহ্বায়ক নির্বাচিত হন।

দেশ ছেড়ে পা’লা’নোর সময় গত শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়া-সুমন এবং তাঁদের দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তৈয়বাকে গ্রে’প্তা’র করে র‌্যাব-১।

তাঁদের বি’রু’দ্ধে অবৈধ সম্পদ অর্জন ও পা’চা’র, জা’ল নোট সরবরাহ, মাদক, অ’স্ত্র, নারীদের দিয়ে অনৈতিক কাজ করানো ও চাঁ’দা’বাজির অ’ভি’যোগ রয়েছে। এ ঘটনায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের পদ থেকে তাঁকে আজীবনের জন্য ব’হি’ষ্কার করেছে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সংসদ।

পাশাপাশি তাঁদের বি’রু’দ্ধে অ’স্ত্র ও মা’দ’ক’সংক্রান্ত আইনে তেজগাঁও থানায় এবং জাল মুদ্রা রাখার অ’ভি’যোগে বিমানবন্দর থানায় পৃথক তিনটি মা’ম’লা দায়ের করা হয়। এসব মা’ম’লা’য় পাপিয়া ও সুমনের ১৫ দিনের রি’মা’ন্ড এবং বাকি দুজনের পাঁচ দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেছেন আদালত।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন