সারাদেশে আজ ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

প্রকাশিত: ফেব্রু ২৫, ২০২০ / ১২:৪৫অপরাহ্ণ
সারাদেশে আজ ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

দেশের বিভিন্ন জায়গায় ইতোমধ্যে বৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবারও (২৫ ফেব্রুয়ারি) সারাদেশে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায়; সিলেট, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। তারা বলছে, আগামী তিন দিনের শেষের দিকে আবহাওয়া উন্নতি হতে পারে।

আবহাওয়া অফিতের তথ্যানুযায়ী, মঙ্গলবার ভোর ৬টার আগের ২৪ ঘণ্টায় ঢাকা, ফরিদপুর ও সিলেটে সামান্য বৃষ্টি; রাজশাহীতে ১, বগুড়ায় ১, বদলগাছীতে ২, তেঁতুলিয়ায় ৫, চুয়াডাঙ্গায় ৩ এবং ডিমলায় ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃষ্টি হলেও শীত বাড়বে না : দেশের বিভিন্ন স্থানে আজও (মঙ্গলবার) বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, রাজধানীর আকাশে গতকাল দুপুর থেকেই মেঘের আনাগোনা ছিলো। কোথাও কোথাও ফোঁটা ফোঁটা বৃষ্টিও হয়েছে। হঠাৎই আবহাওয়ার এমন রূপ দেখে অনেকের মনে প্রশ্ন জাগে, আবারও ঠান্ডা বাড়বে নাকি।

তবে আবহাওয়াবিদেরা জানিয়েছেন, বৃষ্টি হলেও শীত বাড়বে না। মঙ্গলবার দেশের কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। আর বুধবার থেকে তাপমাত্রা বাড়তে পারে।

এর আগে সোমবার আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর রাজশাহী, খুলনা, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। যা পরবর্তী ৭২ ঘন্টা আব্যাহত থাকতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন