আমি চ্যালেঞ্জ দেই বোলারদের, আউট করতে পারলে এটা ওটা দেবঃ মুশফিক

প্রকাশিত: ফেব্রু ২৪, ২০২০ / ১০:৪৫অপরাহ্ণ
আমি চ্যালেঞ্জ দেই বোলারদের, আউট করতে পারলে এটা ওটা দেবঃ মুশফিক

অনুশীলনে আগে আসলেও সবার পরে ফেরেন মুশফিকুর রহিম। জাতীয় দলের ঐচ্ছিক অনুশীলনও বাদ দেন না তিনি। এটাই মুশফিকের নিয়মিত চিত্র। বাড়তি অনুশীলনের কারণে সাবেক কোচ হাথুরুসিংহে তাকে ‘মেশিন ম্যান’ হিসেবে আখ্যায়িত করেছিলেন।

লম্বা সময় ধরে নেটে প্রাকটিস করায় জাতীয় দলের বোলাররা প্রায়ই বলে থাকেন, নেটে মুশফিকুর রহিমকে বল করা সবচেয়ে কঠিন কাজ। সে একবার নেটে ঢুকলে সহজে বের হতে চায় না।

এ ব্যাপারে মুশফিক বলেন, আউট হওয়া ছাড়া ধারাবাহিকভাবে একটা সেশন নেটে ব্যাট করতে পারলে আত্মবিশ্বাস বেড়ে যায়। এজন্য আমি নেটে ঢুকলে আর বের হতে চাই না। অন্যরা ৫-১০ ওভার ব্যাটিং করলেও আমি করি ২০ ওভার বা তারও বেশি।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০৩ রানের ইনিংস খেলা মুশফিক আরও বলেন, নেটে আমি যদি আউট হয়ে যাই, পরের দিন বোলারদের চ্যালেঞ্জ করি। যদি আউট করতে পারো তাহলে এটা দেব, ওটা দেব। এই জিনিসগুলো আমাকে আত্মবিশ্বাসী করে। আমি মনে করি, স্কিল যত বেশি উন্নতি করা যাবে ততই ভালো।

দেশের হয়ে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিক আরও বলেন, একজন বোলারের সঙ্গে যখন ৫ থেকে ১০ বছর ধরে খেলছেন, সে কী করতে পারে, কী বৈচিত্র্য থাকতে পারে, তা পুরোপুরি মুখস্ত থাকে। ম্যাচের জন্য সেরা প্রস্ততি নিতে আমাকে লম্বা সময় নেটে প্রাকটিস করতে হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন