ট্রিপল সেঞ্চুরি করার পরিকল্পনা ছিল আমার: মুশফিক

প্রকাশিত: ফেব্রু ২৪, ২০২০ / ০৯:০৭অপরাহ্ণ
ট্রিপল সেঞ্চুরি করার পরিকল্পনা ছিল আমার: মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টেস্টেই ট্রিপল সেঞ্চুরি করার পরিকল্পনা ছিল মুশফিকুর রহিমের। এমনটি জানিয়ে জাতীয় দলের এ অভিজ্ঞ ক্রিকেটার বলেন, আমার পরিকল্পনা ছিল তিনশ’ করার। এত তাড়াতাড়ি ইনিংস ঘোষণা করা হবে তা আশা করিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ২০৩ রানে অপাজিত থাকা মুশফিক আরও বলেন, আমাদের হাতে আরও দুইদিন সময় ছিল, তারপরও মনে হয়েছে দলের চাহিদা সব সময় আগে। চা-বিরতিতেও ইনিংস ঘোষণার ব্যাপারে কোনো আলোচনা হয়নি। ইনিংস ঘোষণা আধা ঘণ্টা আগে জানতে পেরেছি যে শেষ ৮ ওভারের আগে ওদের খেলতে দিব।

মুশফিক বলেন, আগে তো প্ল্যান ছিল লিটন যদি সেঞ্চুরি করতে পারে তাহলে আমিও তিনশ’র কাছাকাছি যেতে পারতাম। সেটা আজকে তো হতো না, কালকের দুপুরের মধ্যে হয়ে যেত। ভবিষ্যতে যদি এমন সুযোগ আসে চেষ্টা করব সেটা কাজে লাগানোর। এই মুহূর্তে আমাদের দল ভালো পজিশনে আছে।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান মিরপুর টেস্টে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিক বলেন, আমি যখন শেষবার ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি (২১৯) করেছিলাম তখনও এই প্রশ্নটা করা হয়েছিল। আমি মনে করি ট্রিপল সেঞ্চুরি করা অবশ্যই সম্ভব। টপ অর্ডারে যারা ব্যাটিং করে সবার জন্যই এটা সম্ভব।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টেস্টে তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৭১ রানে আউট হন তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ২১ বছর বয়সী এ তরুণ ব্যাটসম্যান প্রসঙ্গে মুশফিক বলেন, শান্ত যদি আজ তৃতীয় দিনের চা-বিরতি পর্যন্ত ব্যাটিং করতে পারত তাহলে তারও ট্রিপল সেঞ্চুরি হতো।

জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিক আরও বলেন, টপ অর্ডারের যে কারো জন্য ট্রিপল সেঞ্চুরির সুযোগ রয়েছে। আমি তিনবার ডাবল সেঞ্চুরি করেছি, ভবিষ্যতে যদি আবারও সুযোগ আসে তাহলে অবশ্যই ট্রিপল সেঞ্চুরি করার চেষ্টা করব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন