দিন দিন খারাপের দিকে যাচ্ছে ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২০ / ০৯:২২অপরাহ্ণ
দিন দিন খারাপের দিকে যাচ্ছে ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন জানিয়েছেন, আদালতের কাছে আগেও আমরা খালেদা জিয়ার জামিন চেয়েছিলাম।

আমরা তাঁর আত্মীয়-স্বজনদের মাধ্যমে জানতে পেরেছি বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও আরো অবনতি হয়েছে এবং দিন দিন খারাপের দিকে যাচ্ছে। তিনি হাঁটতে পারেন না, বসতেও পারেন না। কিছু খেলেই বমি হয়।

আজ রবিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুলের হকের হাইকোর্ট বেঞ্চে জিয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মা’ম’লা শুনানিতে এ কথা বলেছেন তিনি।

শুনানি শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমরা পিটিশনে বলেছি উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেওয়া দরকার। আমরা বিশেষ করে লন্ডনের কথা বলেছি।

তিনি বলেন, আদালত আমাদের এবং অ্যাটর্নি জেনারেলের কথা শুনে আদেশ দিয়েছেন। সে আদেশে বলা হয়েছে- দেশের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ যে আদেশ দিয়েছেন সেই মোতাবেক খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে কিনা এবং চিকিৎসার জন্য তিনি সম্মত আছেন কি-না;

সম্মত থাকলে তার বর্তমান শারীরিক অবস্থা কী? এটা জানার জন্য আগামী বুধবার বিকেল ৫টার মধ্যে এই প্রতিবেদনটি আদালতে জমা দিতে হবে এবং বৃহস্পতিবার এ প্রতিবেদনের ওপর শুনানি হবে। পরে আদালত আদেশ দেবেন।

এর আগে গত মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করলে বুধবার এ শুনানি জন্য আসলে আদালত রবিবার শুনানির জন্য দিন ধার্য করেন।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর এ মা’ম’লায় তার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন