এই ওসি মানুষদের আপ্যায়ন করেন চকলেট দিয়ে!

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২০ / ০৯:১৭অপরাহ্ণ
এই ওসি মানুষদের আপ্যায়ন করেন চকলেট দিয়ে!

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানায় সেবা নিতে আসা মানুষদের হাসি মুখে অভ্যর্থনার পাশাপাশি চকলেট দিয়ে আপ্যায়ন করেন থানার ওসি এএফএম নাসিম।

তিনি থানায় আগত সবার আপ্যায়নের জন্য টেবিলের ওপরেই রেখে দিয়েছেন চকলেট। যে কোনো প্রয়োজনে থানায় আসা প্রত্যেকটি মানুষ আপ্যায়ন হিসাবে পাচ্ছেন চকলেট।

এদিকে পুলিশের কাছ থেকে এমন ব্যবহার, সেবা ও আপ্যায়ন যেন আগামীতেও অব্যাহত থাকে ওসির কাছে এমন প্রত্যাশা এলাকাবাসীর।

উপজেলার গিমাডাঙ্গা গ্রামের আবু নাঈম বলেন, আমার দোকান চুরির ঘটনায় কিছুদিন আগে থানায় গিয়েছিলাম। টাকা-পয়সা ছাড়াই মা’ম’লা করেছি। আর উপহার হিসেবে পেয়েছি চকলেট। ওসির এমন ব্যবহার পেয়ে আমরা খুবই আনন্দিত। এমন ব্যবহার অব্যাহত থাকলে পুলিশ সম্পর্কে মানুষের ধারনা পাল্টে যাবে।

টুঙ্গিপাড়া থানার এসআই শাহ-জামাল জানান, এএফএম নাসিম নতুন ওসি হিসাবে টুঙ্গিপাড়া থানায় যোগদান করার পর থেকেই থানায় আসা মানুষদের চকলেট দিয়ে আপ্যায়নের নিয়ম চালু করেছেন।

তাই থানায় এরকম ব্যবহার ও আপ্যায়ন পেয়ে সেবা গ্রহণকারীরাও খুশি। এছাড়া তিনি প্রতিটি মানুষের সঙ্গে খা’রাপ ব্যবহার না করার জন্যও সবাইকে স’ত’র্ক করেছেন। এমন উদ্যোগের কারণে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে দূরত্ব কমে আসবে বলে মনে করেন তিনি।

টুঙ্গিপাড়া থানার ওসি এএফএম নাসিম বলেন, থানায় কেউ শখ করে ঘুরতে আসে না। মানুষ বিপদে পড়লেই থানায় আসে। তাই তাদের সেবা প্রদানের পাশাপাশি চকলেট দিয়ে আপ্যায়ন করার ব্যবস্থা করেছি।

কারণ থানায় আগত সবাইকে চা-বিস্কুট দিয়ে আপ্যায়ন করা সম্ভব হয় না। এছাড়া জাতির পিতার জন্মস্থান এই টুঙ্গিপাড়ার মানুষদের ভালবাসার নিদর্শন হিসেবে এ ব্যবস্থা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন