খালেদা জিয়ার জামিন শুনানি শেষ, এইমাত্র যে নির্দেশ দিল হাইকোর্ট

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২০ / ০৪:১৮অপরাহ্ণ
খালেদা জিয়ার জামিন শুনানি শেষ, এইমাত্র যে নির্দেশ দিল হাইকোর্ট

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের ওপর শুনানি শুরু করেছেন আপিল বিভাগ।

আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ২টায় শুরু হয় শুনানি। গত বৃহস্পতিবার ১০টা ৮ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ শুনানি শুরু হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মা’মলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আপিল বিভাগে শুনানি শেষ হয়েছে।

এসময় আগামী বুধবার বিকেলের মধ্যে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সর্বশেষ প্রতিবেদন চেয়ে হাইকোর্টের নির্দেশ দিয়েছে। সেই সাথে আগামী বৃহস্পতিবার পরবর্তী জামিন শুনানীর দিন ধার্য করা হয়েছে।

প্রথমে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মেডিকেল বোর্ডের প্রতিবেদন নিয়ে কথা বলেন। পরে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বক্তব্য দেন। বেলা ১১টার পর আদালত বিরতিতে যান। বিরতির পর আবার শুনানি গ্রহণ করেন।

শুনানিতে জয়নুল আবেদীন বলেন, ‘আমি ডাক্তার না। তবু যেটুকু বুঝি, এই মেডিকেল প্রতিবেদন বলছে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার। মানবিক কারণে আমরা খালেদা জিয়ার জামিন চাচ্ছি।

তাঁর অবস্থা এমন যে তিনি পঙ্গু অবস্থায় চলে গেছেন। হয়তো ছয় মাস পর তাঁর অবস্থা আরও খারাপ হবে। আর কোথাও গিয়ে লাভ নেই। এ জন্য আমরা বারবারই আদালতের কাছে আসছি, বলছি, মানবিক কারণে খালেদা জিয়াকে জামিন দেওয়া হোক।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন