শুরুতেই ফিরে গেলেন সাইফ

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২০ / ১২:২৪অপরাহ্ণ
শুরুতেই ফিরে গেলেন সাইফ

মিরপুরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। প্রথম ইনিংস থেকে তারা তোলে ২৬৫ রান। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফ হাসানকে হারিয়েছে বাংলাদেশ। এ নিয়ে শুরুর তিন ইনিংসেই ব্যর্থ হলেন তিনি।

বাংলাদেশ মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ২৫ রান তুলেছে। তামিম ইকবাল ১০ রান করে ক্রিজে আছেন। তার সঙ্গী নাজমুল হোসাইন শান্ত। ওপেনার সাইফ হাসান উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮ রানে ফিরেছেন।

এর আগে ৬ উইকেটে ২২৮ রান নিয়ে প্রথম দিন শেষ করে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন তারা বাকি ৪ উইকেট হারায় ৩৭ রানে। সফরকারীরাও প্রথম দিনের শুরুতে উইকেট হারিয়েছিল। কিন্তু প্রিন্স মাসভুরে এবং অধিনায়ক ক্রেগ আরভিন ১১১ রানের জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান। মাসভুরে ৬৪ রান করে নাঈম হাসানের বলে তারই হাতে ক্যাচ দিয়ে আউট হন।

এরপর নাঈম তোপ দেগে ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজাকে তুলে নেন। তবে এক প্রান্তে দাঁড়িয়ে দলকে ভরসা দিয়ে যাচ্ছিলেন আরভিন। তিনি শেষ পর্যন্ত প্রথম দিনের শেষ বেলায় ১০৭ রান করে নাঈমের দুর্দান্ত এক ডেভিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। দ্বিতীয় দিনের শুরুতে জিম্বাবুয়ে শিবিরে ছোবল বসান আবু জায়েদ ও তাইজুল ইসলাম।

আগের দিন দুই উইকেট পাওয়া আবু জায়েদ দ্বিতীয় দিন জিম্বাবুয়ের আরও দুই উইকেট তুলে নেন। প্রথম দিন খরুচে বোলিং করেও কোন উইকেট না পাওয়া তাইজুল দ্বিতীয় দিন তুলে নেন ‍দুই উইকেট। জিম্বাবুয়ের ইনিংসের পত্তন তোলেন তিনি। রেগিস চাকাভাকে আউট করেন ৩০ রানে। তার আগে কার্লটন টিশুমাকে ফেরান তাইজুল। প্রথম দিনে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার ছিলেন নাঈম হাসান। তিনি নেন ৪ উইকেট।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন