একই র’শিতে মা ও শি’শু ছে’লের ঝু’লন্ত লা’শ উ’দ্ধার

প্রকাশিত: ফেব্রু ২২, ২০২০ / ০৪:২০অপরাহ্ণ
একই র’শিতে মা ও শি’শু ছে’লের ঝু’লন্ত লা’শ উ’দ্ধার

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় হোসনে আরা বেগম (২৫) ও মো. জাহেদুল ইসলাম (১) নামে মা ও ছেলে একই র’শিতে ফাঁ’সি দিয়ে আত্মহ’ত্যা করেছে। মঙ্গলবার বেলা দেড়টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ও’য়ার্ডের রমিজ কেরানি পাড়ায় এই ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পা’রিবারিক ক’লহের জে’র ধ’রে নিজের ঘরের আ’ড়ার সাথে র’শি দিয়ে প্রথমে এক বছরের ছে’লেকে ও পরে একই র’শিতে ফাঁ’শি দিয়ে হোসনে আরা বেগম আত্মহ’ত্যা করে।

হঠাৎ ঘরের ভিতর থেকে চি’ৎকারের শব্দ শুনে তার জা (দেবরের বউ) রাবেয়া আক্তার ঘরের দিকে ছুটে যায়। এই সময় ভেতর থেকে ঘ’রের দ’রজা ব’ন্ধ দেখে প্র’তিবেশিদের খবর দিলে তারা এসে দ’রজা ভে’ঙ্গে একই র’শিতে মা ও ছে’লের ঝু’লন্ত লা’শ দেখতে পায়।

পরে প্র’তিবেশীরা পুলিশে খবর দিলে মাটিরাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল থেকে র’শিতে ঝু’লানো মা ও ছেলের লা’শ উ’দ্ধার করে। লা’শ ম’য়নাত’দন্তের জন্য খাগড়াছড়ি জেলা স’দর হা’সপাতাল ম’র্গে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনার পর থেকেই নি’হতের স্বামী মো. ইয়াছিনসহ তার বাবা ও ভাই প’লাতক রয়েছেন। জানা গেছে, ৬ বছর আগে ইয়াছিনের সাথে পা’রিবারিক ভাবে বি’য়ে হয় বেলছড়ি ই’উনিয়নের হোসনেয়ারা বেগমের। বিয়ের পর থেকেই তাদের মধ্যে পা’রিবারিক ক’লহ চলে আসছিল বলে স্থা’নীয়দের সাথে কথা বলে জানা গেছে। এ নিয়ে একাধিক বার গ্রাম্য সালিশও হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. সাহাদাত হেসেন টিটো বলেন, আত্মহ’ত্যার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে নি’হতের মা ছানোয়ারা বেগম বাদি হয়ে আত্মহ’ত্যায় প্র’রোচনার অভিযোগে মাটিরাঙ্গা থানায় মা’মলা দা’য়ের করেছেন বলে জানান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন