গ্রীস জে’লে প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যু, পরিচয় জানতে সহযোগিতা করুন

প্রকাশিত: ফেব্রু ২২, ২০২০ / ০৩:৫৭অপরাহ্ণ
গ্রীস জে’লে প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যু, পরিচয় জানতে সহযোগিতা করুন

গ্রীসের কা’রাগারে অবৈধ অভিবাসী বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। গ্রীসের করিদালো জেলে মৃ’ত্যুব’রণকারী ব্যক্তির নাম খান জুনাত পিতা নুতু খান ও মা আসেয়া ছাড়া কোন ঠিকানা পাওয়া যায় নি।

স্থানীয় পুলিশ বলেছে, তিনি অবৈধ অভিবাসী হওয়ায় কোন ঠিকান বা আইডি বহন করেন নি। আ’টকাবস্থায় অসুস্থ হয়ে তিনি মৃ’ত্যুবরণ করেন।

তার ম’রদে’হ গ্রহন বা হস্তান্তর করতে ঠিকানা চেয়েছেন বাংলাদেশ কমিউনিটি উন গ্রীস। কেউ তার পরিচয় পেয়ে থাকলে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন কমিউনিটি নেতারা।

যোগাযোগ – আব্দুল কুদ্দুস 6946407102 এই নাম্বারে।

ছব্বিশ ঘন্টারও কম সময়ে লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে হাজির আহ’ত ব্যক্তি লন্ডনের রিজেন্টস পার্ক মসজিদে হা’মলার ২৪ ঘন্টা না পেরোতেই আহ’ত ব্যক্তি আজ শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে মসজিদে উপস্থিত হয়েছেন। রাফাত মেগলাড নামক ৭০ বছর বয়সী ওই ব্যক্তিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে এক ব্যক্তি ছু’রিকাঘা’ত করে আহ’ত করে।

পরে ঘটনাস্থলে পুলিশ এসে আহ’ত ব্যক্তিকে হাসপাতালে প্রেরণ করেন এবং হা’মলাকা’রীকে ঘটনাস্থল থেকে আ’টক করে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। তবে ঘটনার ২৪ ঘণ্টা না পেরোতেই আহ’ত ব্যক্তি আজ জুম্মার নামাজ আদায় করার জন্য রিজেন্স পার্ক মসজিদে উপস্থিত হন।

এসময় তার আশেপাশে সিকিউরিটি সদস্যরা উপস্থিত থাকতে দেখা গেছে। এছারাও আহ’ত মিস্টার মেগলাড কে সমর্থন জানাতে রিজেন্টস পার্ক মসজিদে এসে হাজির হন লন্ডনের মেয়র সাদিক খান।

এদিকে গতকালের ঘটনার বর্ণনা দিতে গিয়ে মিস্টার মেগলাড বলেন, আমি যখন চোখ বন্ধ অবস্থায় মাথা নিচু করে নামাজ পড়ছিলাম তখন হঠাৎ অনুভব করলাম কেউ আমাকে ইট দিয়ে আ’ঘা’ত করেছে।

চোখ খুলে দেখতে পাই অনেক র’ক্ত প্রবাহিত হচ্ছে এবং পরে হাত দিয়ে চাপ দিয়ে র’ক্ত ব’ন্ধ করার চেষ্টা করি। ঘটনাস্থলে মেগলাড দেখতে পান একজন ব্যক্তিকে সবাই থামানোর চেষ্টা করছেন এবং সেখানে থাকা প্রত্যক্ষদর্শীরা এম্বুলেন্স কল করেন বলে জানান তিনি।

রাফাত মেগলাড আশা করছেন খুব দ্রুতই তিনি সুস্থ হয়ে আবারও মসজিদে ফিরে নিয়মিত নামাজ আদায় করতে পারবেন। অপরদিকে লন্ডন মেট্রোপলিটন পুলিশ ঘটনাটিকে কোন স’ন্ত্রাসী হা’মলা হিসেবে বিবেচনা করেননি। তারা জানিয়েছেন এ ঘটনাটি তারা ত’দন্ত করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন