সব দলের পাকিস্তান যাওয়া উচিত, ওদের নিরাপত্তা ‘অসাধারণ’: সাঙ্গাকারা

প্রকাশিত: ফেব্রু ২০, ২০২০ / ০৯:১০অপরাহ্ণ
সব দলের পাকিস্তান যাওয়া উচিত, ওদের নিরাপত্তা ‘অসাধারণ’: সাঙ্গাকারা

এবার পাকিস্তান সফরের পক্ষে রায় দিয়েছেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) হয়ে সপ্তাহব্যাপী সফরসুচি শেষ করার পর ক্লাবটির সভাপতি সাঙ্গাকারা বলেছেন, তিনি খুশি হবেন আন্তর্জাতিক দলগুলো যদি পাকিস্তান সফর করে। সেখানে তিনি চমৎকার সময় কাটিয়েছেন বলেও উল্লেখ করেছেন।

পাকিস্তান সফরকালে এমসিসি ক্লাব স্বাগতিক পিএসএল ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার ও মুলতান সুলতানস এর বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে জিতলেও ৫০ ওভারের ম্যাচে হেরে গেছে পাকিস্তান শাহিনের কাছে। ৪২ বছর বয়সী সাঙ্গা বলেন, ‘লাহোরে আমরা চমৎকার সময় কাটিয়েছি।

নিরাপত্তা ছিল অসাধারণ। এই খবরটি আমি গোটা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। এখানে অংশ নেয়া খেলোয়াড়রাও নিজ দেশে ফিরে গিয়ে এখানে অবস্থানকালে তাদের চমৎকার নিরাপত্তার বিষয়টি সবাইকে জানাবে। এটি ছিল পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার একটি উদ্যোগ।’

১৩৪টি টেস্ট ও ৪০৪টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলা শ্রীলঙ্কার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ‘অসাধারণ নিরাপত্তার মধ্যেই আমরা আইচিসন কলেজের অসাধারণ এই মাঠে ক্রিকেট ম্যাচ উপভোগ করেছি। এ সময় আমরা ঐতিহাসিক স্থানগুলোও সফর করেছি।

একজন খেলোয়াড় হিসেবে এমসিসি’র সভাপতির দায়িত্ব পালন করাটা অবশ্যই গৌরবের। এর মাধ্যমে ক্রিকেট সংশ্লিষ্ট কাজের পাশাপাশি বিশ্বের অন্য ক্রিকেটারদের সঙ্গেও আমার যোগাযোগ প্রতিষ্ঠিত হয়েছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন