অস্কার জিতলেন সাকিব!

প্রকাশিত: ফেব্রু ২০, ২০২০ / ০৫:৪৬অপরাহ্ণ
অস্কার জিতলেন সাকিব!

রেকর্ড আর সাকিব আল হাসান-একে অপরের পরিপূরক। মাঠে নামলেই নতুন নতুন রেকর্ডের মালিক হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে এবার যে রেকর্ড গড়লেন-তাতে মাঠে নামার দরকার নেই। আগের কীর্তিই তাকে এনে দিয়েছে এই পুরস্কার।

আইসিসির নিষেধাজ্ঞার কবলে তিনি। এরমধ্যে সেরা বোলিং ফিগারের জন্য অস্কার পুরস্কার জিতেছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় ও সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

২০১৩ সালে ক্যারিবিয়ান সুপার লিগে (সিপিএল) বোলিং ক্যাটাগরিতে সেরা বোলিং ফিগারের রেকর্ডধারী হিসেবে এই পুরস্কার জিতেন সাকিব।

সিপিএলে প্রথম আসরে ত্রিনবাগো রাইডার্সের বিপক্ষে বার্বাডোসের হয়ে ৪ ওভারে মাত্র ৬ রানে ৬ উইকেট শিকার করেছিলেন সাকিব। সিপিএলে সাকিবের সেই রেকর্ড আজও সিপিএলের সেরা বোলিংয়ের রেকর্ড হিসেবে অক্ষত আছে।

সেদিনের সে কীর্তির কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেরা বোলিং স্পেল ক্যাটাগরিতে অস্কার জিতেন সাকিব। সিপিএলের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাকিবের আগুন ঝড়া ওই বোলিংয়ের একটি ভিডিও প্রকাশ করেছে।

উল্লেখ্য, ক্যারিবিয়ান সুপার লিগের (সিপিএল) সেরা কীর্তিকে সম্মানিত করা পুরস্কারকেই ‘অস্কার’ নাম দেয়া হয়েছে। যেখানে সেরা বোলিং ফিগারের রেকর্ডধারী হিসেবে অস্কার জিতেছেন সাকিব। বাংলাদেশি অলরাউন্ডার এই টুর্নামেন্টের ইতিহাসের সেরা স্পেলের কারণে বোলিং ক্যাটাগরিতে জিতেছেন এই পুরস্কার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন