জাহানারা আছে বলেই স্বপ্ন দেখছে বাংলাদেশ

প্রকাশিত: ফেব্রু ২০, ২০২০ / ০৫:১২অপরাহ্ণ
জাহানারা আছে বলেই স্বপ্ন দেখছে বাংলাদেশ

জাহানারা আলম; তিনি আছেন বলেই তো স্বপ্ন দেখা। তিনি আছেন বলেই তো মনের ক্যানভাসে রঙিন কোনো ছবি আঁকা। এই তো নারী বিশ্বকাপের মহড়ায় এই জাহানারাই দেখালেন দারুণ ঝলক।

তার ওই ঝলকে ছিন্নভিন্ন শক্তিশালী পাকিস্তান। ব্রিসবেনে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বল হাতে একাই তুলে নেন ৪ উইকেট।মূলত তার বোলিং নৈপুণ্যেই বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ওয়ার্মআপ ম্যাচে পাকিস্তানকে ৫ রানে পরাজিত করেছে বাংলার মেয়েরা।

অথচ এই পাকিস্তানর সঙ্গে বাংলাদেশের অতীত মোটেও সুখকর নয়। তবে মূল লড়াইয়ে নামার আগে এই জয় বাড়তি আত্মবিশ্বাস যোগাবে নারীদের। এ দিন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১১১ রান করে বাংলাদেশ। জবাবে ১৯.৪ ওভারে ১০৬ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।

১৯ তম ওভারে ১৪ রান তুলে নেয় পাকিস্তান। শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রানের। হাতে আছে ২ উইকেট। প্রথম বলে দুই রান তুলে নিলেন আলিয়া রিয়াজ। ফিরে পেলেন স্ট্রাইক। ৫ বলে প্রয়োজন ৮ রান।

জাহানারা আলমের করা দ্বিতীয় বলটিতে বোল্ড হয়ে ফিরলেন আলিয়া। ২৩ বলে ১৮ রান করা এই ব্যাটার পাকিস্তান দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানটিই তুলেছিলেন।

তৃতীয় বলে নতুন ব্যাটার ডায়না বেগ এসেই দুই রান তুলে নিলেন। অর্থাৎ শেষ তিন বলে জিততে হলে ৬ রান করতে হবে। চতুর্থ বলের জন্য এগিয়ে আসলেন জাহানারা। আবারও বোল্ড।

দুই রান করা ডায়নাকেও ফিরিয়ে দিলেন ডান-হাতি এই পেসার। পাকিস্তান অল-আউট। দুই বল বাকি থাকতেই দলকে জিতিয়ে দিলেন। চার উইকেট তুলতে ৩.৪ ওভারে ২২ রান খরচ করেন জাহানারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন