ঘরের মধ্যে গায়েবি কবর বানিয়ে প্র’তারণা, ভেঙে দিলেন কাউন্সিলর

প্রকাশিত: ফেব্রু ২০, ২০২০ / ০৩:০০পূর্বাহ্ণ
ঘরের মধ্যে গায়েবি কবর বানিয়ে প্র’তারণা, ভেঙে দিলেন কাউন্সিলর

রাজধানীর রামপুরা এলাকায় নিজ বাড়িতে কবর বানিয়ে গায়েবি কবর বলে গু’জ’ব রটানোর পর সেই কবর ভে’ঙে দিয়েছেন স্থানীয় কাউন্সিলর। গায়েবি কবরকে মাজার বানিয়ে জনগণের সঙ্গে প্র’তা’র’ণা করাই ছিল তার মূল উদ্দেশ্য।

বুধবার সন্ধ্যায় রাজধানীর রামপুরা এলাকার ৪৮/১৪ বৌ বাজার, পূর্ব হাজী পাড়ার আব্দুল মালিকের ঘরের মধ্যে থাকা কবর ভেঙেদেন স্থানীয়রা। সেসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শাখাওয়াত হোসেন শওকত।

স্থানীয়দের অ’ভি’যো’গ বাড়ির মালিক আব্দুল মালিক মিয়া ঘরের মধ্যে কবর তৈরি করে গায়েবি বলে জনগণের সঙ্গে প্র’তা’র’ণা করছিলেন। এনিয়ে স্থানীয়দের মধ্যে চাঞ্চল্যকর সৃষ্টি হয়। কয়েক দিন ধরে এই গায়েবি কবর দেখতে মানুষ ভিড় জমান আব্দুল মালিকের বাড়িতে।

কবরটি আসলে গায়েবি কিনা তা খতিয়ে দেখতে স্থানীয়া উদ্যোগ নেন। ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে কবর খোঁড়া হলে কনক্রিট ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। আর যাতে এমন প্র’তা’র’ণা না করেন সেজন্য তার কাছ থেকে অঙ্গীকার নামা নেয়া হয়।

এ ব্যাপারে ২৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শাখাওয়াত হোসেন শওকত যুগান্তরকে বলেন, এই আব্দুল মালিক জনগণের সঙ্গে প্রচারণা করার জন্য গায়েবি কবর বলে মাজার তৈরি করতে চেয়েছিল, তাই স্থানীয়দের নিয়ে কবরটি ভে’ঙে দিয়েছি। এলাকার গণ্যমান্য সকলে ছিলো।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন