খালেদা জিয়ার যেকোনো সময় দু’র্ঘ’টনা ঘটতে পারে

প্রকাশিত: ফেব্রু ১৮, ২০২০ / ০৬:৪৫অপরাহ্ণ
খালেদা জিয়ার যেকোনো সময় দু’র্ঘ’টনা ঘটতে পারে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদেরের সঙ্গে ফোনালাপে প্যারোল নিয়ে কথা বলিনি। আমাদের দল থেকে আজ পর্যন্ত বলেছি কি? তো এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হয়েছে সেটা তিনি বিবেচনা করবেন।

আজ মঙ্গলবার জাতীয়তাবাদী তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে মি’থ্যা মা’ম’লা’য় সাজা দিয়ে কা’রা’গা’রে আ’ট’ক রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী মামলাটি জামিন যোগ্য। তিনি জামিন পেতে পারেন। কিন্তু সরকার রাজনৈতিক প্র’তি’হিং’সা’র কারণে তাকে জামিন না দিয়ে আ’ট’ক করে রেখেছে।

আমরা গত দু’বছর যাবৎ তার মুক্তির দাবি করে আসছি। আমরা আশা করি জনগণের দাবি খালেদা জিয়ার মুক্তি, সে দাবি অনুযায়ী সরকার তাকে মু’ক্তি দিতে বাধ্য হবে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে ফখরুলে বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ।

তার শরীরের যে অবস্থা তাতে যেকোনো সময় দু’র্ঘ’ট’না ঘটতে পারে। সেজন্য আমরা বলেছি যে, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃ’ত্যু’র দিকে ঠেলে দিচ্ছে কা’রা’গা’রের মধ্যে।

তিনি বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া উচিত। কারণ এই দেশে সত্যিকার অর্থে যদি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হয় সেটা বেগম খালেদা জিয়াকে ছাড়া হবে না।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম-আহ্বয়ক ড.কাজী মনিরুজ্জামান মনিরসহ তাঁতী দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন