শাজাহান খানের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: ফেব্রু ১৮, ২০২০ / ০১:০৯অপরাহ্ণ
শাজাহান খানের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে বিক্ষোভ

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মানহানি মামলার প্রতিবাদে মাদারীপুরে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

মঙ্গলবার সকাল ১১টার দিকে মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে শ্রমিকরা।

সড়কে টায়ার জ্বলিয়ে ইলিয়াছ কাঞ্চনের কুশপত্তালিকা দাহ করেন শ্রমিকরা।

এসময় বক্তব্য রাখেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল, সহ-সভাপতি ডাবলু বেপারী সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মফিজুল হাওলাদার, শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চুন্নু প্রমুখ।

এছাড়া মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। অন্যদিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটা এলাকায় শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

এছাড়াও ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রাজৈরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে শ্রমিকরা। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মামলা প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

এ ব্যাপারে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল জানান, ‘যদি অবিলম্বে ইলিয়াছ কাঞ্চন মামলা প্রত্যাহার না করে তাহলে সারাদেশ অচল করে দেওয়া হবে। আগামীতে সব সড়ক-মহাসড়কে সব ধরনের পরিবহন বন্ধ করা হবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন