রান উৎসবের ম্যাচে ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

প্রকাশিত: ফেব্রু ১৭, ২০২০ / ১১:১০পূর্বাহ্ণ
রান উৎসবের ম্যাচে ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

টি-টোয়েন্টিতে ২২৩ রানের বিশাল লক্ষ্য দিয়েও ইংল্যান্ডকে আটকাতে পারল না দক্ষিণ আফ্রিকা। বেয়ারস্টো-মরগানদের দুর্দান্ত ব্যাটিংয়ে পাহাড়সম লক্ষ্য টপকে জয় তুলে নিল ইংলিশরা। ৪৪৮ রানের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে পাঁচ উইকেটে হারাল ইংল্যান্ড। এই জয়ের মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল এউইন মরগানের দল।

গতকাল রোববার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২২২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে পাঁচ বল হাতে রেখে জয় তুলে নেয় ইংলিশরা।

বড় রান তাড়া করা ইংলিশদের দ্বিতীয় জয় এটি। এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ২২৯ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড।

এদিন আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ রান করেন হিন্স ক্লাসেন। মাত্র ৩৩ বলে ৬৬ রানের টর্নেডো ইনিংস খেলেন ক্লাসেন, যাতে ছিল সমান চারটি করে ছক্কা ও চার।

৪৯ রান করেন টেম্বা বাভুমা। ২৪ বলে তাঁর ইনিংসটি ছিল চার বাউন্ডারি ও তিন ছক্কায় সাজানো ছিল। ২৪ বলে ৩৫ রান করেন অধিনায়ক কুইন্টন ডি কক। ২০ বলে ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন মিলার।

জবাবে শুরুতেই ওপেনার জেসন রয়কে পাঠায় ইংল্যান্ড। তবে জস বাটলার ও জনি বেয়ারস্টোর ব্যাটে দারুণভাবে এগিয়ে যায় ইংলিশরা। মাত্র ৪৯ বলে ৯১ রানের জুটি গড়েন দুই ব্যাটসম্যান। এরপর ফিরে যান বাটলার। ফেরার আগে ২৯ বলে নয় চার ও দুই ছক্কায় এই উইকেটকিপার-ব্যাটসম্যান করেন ৫৭ রান।

বাটলারের পর বেয়ারস্টোর ঝড়ো ব্যাটিং থামে ৬৪ রানে। এরপর বাকি কাজ সারেন অধিনায়ক মরগান। বেন স্টোকসের সঙ্গে চমৎকার এক জুটিতে দলকে জয়ের কাছে নিয়ে যান তিনি। তাঁর চার-ছক্কার ইনিংসে ভর করে পাঁচ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ২২ বলে ৭ ছ্ক্কায় ৫৮ রানে অপরাজিত থাকেন মরগান।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা : ২০ ওভারে ২২২/৬ (বাভুমা ৪৯, ডি কক ৩৫, ফন ডার ডাসেন ১১, ক্লাসেন ৬৬, মিলার ৩৫, প্রিটোরিয়াস ১১, ফেলুকওয়ায়ো ১, ফোরটান ০*; মইন ১-০-১১-০, কারান ৪-০-৩৩-২, উড ৩-০-৪৭-১, জর্ডান ৪-০-৪৯-০, রশিদ ৪-০-৪২-১, স্টোকস ৪-০-৩৫-২)।

ইংল্যান্ড : ১৯.১ ওভারে ২২৬/৫ (রয় ৭, বাটলার ৫৭, বেয়ারস্টো ৬৪, মালান ১১, মরগান ৫৭*, স্টোকস ২২, মইন ৫*; স্টেইন ৪-০-৪৩-০, এনগিডি ৪-০-৫৫-২, ফেলুকওয়ায়ো ৩.১-০-৩৪-১, শামসি ৩-০-৪০-১, প্রিটোরিয়াস ৪-০-৪০-১, ফোরটান ১-০-১৪-০)।

ফল : ৫ উইকেটে জয়ী ইংল্যান্ড।

সিরিজ : তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী ইংল্যান্ড।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন