গু’লি করে হ’ত্যা করা হলো করোনা রোগীকে!

প্রকাশিত: ফেব্রু ১৭, ২০২০ / ১২:৫৪পূর্বাহ্ণ
গু’লি করে হ’ত্যা করা হলো করোনা রোগীকে!

ফিরেছিলেন চীন থেকে। তার শরীরে ক’রো’না ভা’ই’রা’সের সং’ক্র’মণ ঘটে বলে সন্দেহ। এজন্য তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। কিন্তু তিনি নিয়ম ভেঙে পাবলিক টয়লেট ব্যবহার করেন। এই অপরাধে তাকে গু’লি করে হ’ত্যা করা হয়েছে। সম্প্রতি উত্তর কোরিয়ায় এমন ঘটনা ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম ডং-আ ইলবো এর বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, চীনে ক’রো’না’ভা’ই’রাস ব্যাপক ছড়ালেও উত্তর কোরিয়া দাবি করে আসছিল, সেখানে সং’ক্র’ম’ণ হয়নি। তবে এ ঘটনার পর পিয়ংইয়ংয়ের দাবি নিয়ে স’ন্দে’হ দেখা দিয়েছে।

বিশ্লেষকরা বলছেন, চীন থেকে ফেরা ওই ব্যক্তির থেকে ভা’ই’রা’স দ্রুত ছড়াতে পারে ভেবে তাঁকে আ’ট’ক করে গু’লি করা হয়। উত্তর কোরিয়ান নেতা কিম জং-উন অনুমতি ছাড়া কোয়ারেন্টাইন ত্যাগকারীদের বি’রু’দ্ধে সামরিক আইন জারি করেছেন।

ডং-আ ইলবো জানিয়েছে, উত্তর কোরিয়ায় বেশ কিছু ক’রো’না’ভা’ই’রা’স আ’ক্রা’ন্তে’র ঘটনা ঘটেছে এবং এতে আ’ক্রা’ন্ত হয়ে সম্ভাব্য মৃ’ত্যু’র ঘটনাও ঘটতে পারে।

তবে পিয়ংইয়ংভিত্তিক বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তারা ভয়েস অব আমেরিকাকে বলেছেন, তাঁরা দেশটিতে ক’রো’না’ভা’ই’রা’সের কারণে মৃ’ত্যু’র কোনো ঘটনা নিশ্চিত হতে পারেননি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন