অশ্বিনের আঙুল কে’টে দেয়ার হু’ম’কি

প্রকাশিত: ফেব্রু ১৬, ২০২০ / ১০:৫৬অপরাহ্ণ
অশ্বিনের আঙুল কে’টে দেয়ার হু’ম’কি

ভারতের তারকা ক্রিকেটার রবি চন্দ্রন অশ্বিনকে অ’প’হ’র’ণ করে স’ন্ত্রা’সী’রা হু’ম’কি দিয়েছিল ম্যাচ খেললে তার আঙুল কে’টে ফেলা হবে। এখন থেকে প্রায় দেড় যুগ আগে অশ্বিনের বয়স যখন ১৪ বা ১৫ বছর তখন এমন ঘটনা ঘটেছিল।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে রবিচন্দ্রন অশ্বিন বলেন, আমাদের একটা টুর্নামেন্টে ফাইনালে খেলার কথা ছিল। সেই ম্যাচ খেলার জন্য আমি যখন রওয়ানা হব সেই সময় চার-পাঁচজন পেশিবহুল ছেলে আমাকে তুলে নিয়ে গিয়েছিল।

ভারতের হয়ে ৭০টি টেস্ট ম্যাচ খেলে ৩৬২ উইকেট শি’কা’র করা অশ্বিন বলেন, ওরা আমাকে গাড়িতে বসিয়ে বলে এবার যেতে হবে। আমি জিজ্ঞেস করেছিলাম কোথায়? তারা বলেছিল, তুমি আজকে ম্যাচ খেলছ, তাই তো?

আমি ভেবেছিলাম, দারুণ বিষয় তো! ওরা হয়তো আমাকে মাঠে নেয়ার জন্য এসেছে ভালোই হয়েছে। কিন্তু গাড়িতে ওরা আমাকে এমনভাবে ঘিরে রাখল যেন আমি ওদের মাঝে পুরো স্যান্ডউইচ হয়ে গিয়েছিলাম।

ভারতের হয়ে ১১১টি ওয়ানডে ম্যাচ খেলে ১৫০ উইকেট শিকার করা অশ্বিন আরও বলেন, ওরা আমাকে একটা চায়ের দোকানে নিয়ে গিয়েছিল। সেখানে বেঞ্চে বসে রীতিমতো আড্ডা দিচ্ছিল। আমাকে ভাজি, বড়াসহ বিভিন্ন কিছু অর্ডার করে খাইয়েছিল। আর বলেছিল ভ’য় পেয় না, তোমাকে আমরা সাহায্য করতে এসেছি।

দেশের হয়ে ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫২ উইকেট শি’কা’র করা অশ্বিন আরও বলেন, বিকাল সাড়ে ৩টা বা ৪টার সময় আমি বলেছিলাম, খেলা শুরুর সময় হয়েছে চল মাঠে যাই। ওরা তখন বলল আমরা আসলে প্রতিপক্ষ দলের লোক। তুমি যাতে খেলতে না পার, সেই জন্য তোমাকে ধরে আনা হয়েছে। যদি তুমি গিয়ে এই ম্যাচে খেল, তাহলে আমরা তোমার আঙুল কে’টে ফেলব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন