মুস্তাফিজ হুট করেই কেন টেস্ট দলে?

প্রকাশিত: ফেব্রু ১৬, ২০২০ / ০৬:৫৮অপরাহ্ণ
মুস্তাফিজ হুট করেই কেন টেস্ট দলে?

বাজে পারফর্মেন্সের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন মুস্তাফিজুর রহমান। ভারত সফরে টেস্ট দলে থাকলেও একটি ম্যাচেও খেলতে পারেননি। এরপর সর্বশেষ পাকিস্তান সফরে তো দলেই সুযোগ পাননি।

সে সময় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানান, টেস্ট খেলতে হলে দ্য ফিজকে কিছু টেকনিক্যাল উন্নতি করতে হবে। কিন্তু চলতি বিসিএলে বাঁহাতি এই পেসারের পারফরম্যান্স নির্বাচকদের মনে ধরায় এক টেস্ট পরেই তাকে ফেরানো হলো দলে।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ সদস্যের টেস্ট দলে সুযোগ পেয়েছেন মুস্তাফিজ। তাকে হুট করে দলে ফেরানো নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমাদের নির্বাচক প্যানেল থেকে বলা হয়নি।

কোচ এটা চিন্তা করেছিল, কিন্তু এখন আমরা চিন্তা করছি বিসিএলে ও (মুস্তাফিজ) যেভাবে ফিরে এসেছে; এখন চিন্তা করছি অবশ্যই তাকে লাল বলে বিবেচনা করা যায়। আজকে সকালেই কোচের সঙ্গে আমার কথা হয়েছে, তখনই আমরা তাকে অন্তর্ভুক্ত করেছি।’

গত ২ বছরে ৮ টেস্টে মুস্তাফিজ মাত্র ৮ উইকেট পেয়েছেন। রান দিয়েছেন বিপুল। এবার তাই রাসেল ডমিঙ্গো শর্ত দিয়েছিলেন যে, ডানহাতি ব্যাটসম্যানের জন্য বল ভেতরে ঢোকানো ও বাঁহাতি ব্যাটসম্যানের জন্য বল বের করা শিখতে হবে ২৪ বছর বয়সী মুস্তাফিজকে।

এরপর বিসিএলে এক ম্যাচে ৬ উইকেট নিয়ে নির্বাচকদের দৃষ্টি কাড়েন তিনি। মিনহাজুল আরও বলেন, ‘তিনি (রাসেল ডমিঙ্গো) খুব একটা ঘরোয়া ম্যাচ দেখেননি। মুস্তাফিজের পরপর দুটো বিসিএল ম্যাচ দেখেছি এবং সে আগের মতোই বল করেছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন