সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি ক’রো’নায় আ’ক্রা’ন্ত

প্রকাশিত: ফেব্রু ১৬, ২০২০ / ০১:৫১পূর্বাহ্ণ
সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি ক’রো’নায় আ’ক্রা’ন্ত

সিঙ্গাপুরে ক’রো’না ভা’ই’রা’সে (কোভিড-১৯) আরও এক বাংলাদেশি আ’ক্রা’ন্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে প্রা’ণ’ঘা’তী রোগটিতে আ’ক্রা’ন্ত বাংলাদেশি নাগরিকের সংখ্যা দাঁড়াল পাঁচজন।

শনিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সবশেষ আ’ক্রা’ন্ত এ বাংলাদেশির বয়স ২৬ বছর। পেশাগত কারণে দেশটিতে অবস্থান করেন তিনি।

তাদের বিবৃতিতে বলা হয়, ক’রো’না’য় আ’ক্রা’ন্ত নতুন বাংলাদেশি আগে কখনও চীন ভ্রমণ করেননি। সিঙ্গাপুরে নির্মাণ সাইটে অনেক শ্রমিকের সঙ্গে কাজ করতেন তিনি।

এর আগে সিঙ্গাপুরে চার বাংলাদেশি নভেল ক’রো’না ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত হয়েছেন। তাদের মধ্যে প্রথম দুজনকে শনাক্ত করা হয় ৯ ফেব্রুয়ারি ও ১১ ফেব্রুয়ারি। অপর দুজনের দেহে এ ভা’ই’রা’স ধরা পড়ে ১৩ ফেব্রুয়ারি।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়ায় জী’ব’ন’ঘা’তি করোনা ভা’ই’রা’স। এতে আ’ক্রা’ন্ত হয়ে এশিয়ার বাইরে প্রথম মৃ’ত্যু’র ঘটনা ঘটেছে। এদিন ফ্রান্সে এ রোগে ৮০ বছর বয়সী চীনা নাগরিক মা’রা গেছেন।

এর আগে হংকং, ফিলিপাইন ও জাপানে করোনা ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত হয়ে তিনজনের মৃ’ত্যু হয়েছে। আর চীনে এ রো’গে মৃ’ত্যু’ হয়েছে দেড় হাজারের বেশি মানুষের। দেশটিতে বর্তমানে আ’ক্রা’ন্ত মানুষের সংখ্যা ৬৬ হাজার ৪৯২ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন