ব্যাটিং নিয়ে আমরা সবাই চিন্তিত: মিঠুন

প্রকাশিত: ফেব্রু ১৫, ২০২০ / ১১:১৫অপরাহ্ণ
ব্যাটিং নিয়ে আমরা সবাই চিন্তিত: মিঠুন

ক্রিকেটের মানদণ্ড হিসেবে বিবেচিত টেস্ট। ক্রিকেটের এ আভিজাত্যের ফরম্যাটে ১৯ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলেও সেভাবে রপ্ত করতে পারেনি বাংলাদেশ। সবশেষ খেলা ছয় টেস্টের মধ্যে পাঁচটিতে ইনিংস ব্যবধানে হেরে যায় টাইগাররা। দলের এই ব্যর্থতার জন্য ব্যাটিং বি’প’র্য’ই দায়ী।

আগামী ২২ ফেব্রুয়ারি তুলনামূলক দু’র্ব’ল প্র’তিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হবে মিরপুর টেস্ট। তার আগে শনিবার জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন বলেন, আমরা সবাই ব্যাটিং চিন্তিত। অনেকদিন ধরে টেস্ট ভালো হচ্ছে না। দল হিসেবে আমরা ভালো খেলতে পারছি না।

তিনি আরও বলেন, কীভাবে ব্যাটিংয়ে ফিরে আসা যায় ভাবছি। এভাবে তো আর চলতে পারে না। এ জন্যই আমাদের সবাইকে আলাদা ভূমিকা দেয়া হচ্ছে। আমাদের লক্ষ্য এখন নির্দিষ্ট দায়িত্ব যেন পালন করতে পারি। আমাদের মা’ন’সিক ও স্কিল দুটোরই উন্নতি করতে হবে। যত দেরি করব আমরাই তত পিছিয়ে যাব।

মিঠুন বলেন, প্রতিটা জয়ই দলের চেহারা পরিবর্তন করে। সেটা জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আমাদের ভালো সময় যাচ্ছে না। তবে ঘরের মাঠে সব সময় আমরা ভালো করছি। বাইরে আমাদের পারফরম্যান্স খারাপ। এই অবস্থায় আমরা যদি জিম্বাবুয়ের বিপক্ষেও ভালোভাবে জিততে পারি, তাহলে খারাপ সময়ে আত্মবিশ্বাস খুঁজে পাব। জয় পাওয়াটা এখন গুরুত্বপূর্ণ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন