একমাত্র যার ক্ষ’মায় মু’ক্তি পাবেন খালেদা জিয়া, জানালেন স্পিকার

প্রকাশিত: ফেব্রু ১৫, ২০২০ / ০১:৪১অপরাহ্ণ
একমাত্র যার ক্ষ’মায় মু’ক্তি পাবেন খালেদা জিয়া, জানালেন স্পিকার

দুর্নী’তির দায়ে কা’রারু’দ্ধ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মু’ক্তি চাইলে তাকে রাষ্ট্রপতির কাছে আ’বেদন করতে হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির দ্বিতীয় পুনর্মিলনী, নবীনবরণ, বিদায় ও কৃতী সম্মাননা অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এ’কমাত্র ক্ষ’মা করতে পারেন রা’ষ্ট্রপতি। সাংবিধানিক ক্ষমতা রা’ষ্ট্রপতির আছে; সেই বিধান অনুযায়ী তার কাছে ক্ষ’মার আবেদন করতে পারেন খালেদা জিয়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর হাতে ক্ষ’মতা নেই খালেদা জিয়াকে মু’ক্তি দেয়ার। রা’ষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ছাড়া তাকে মু’ক্তি পেতে হলে আইনি ল’ড়াই করে সুপ্রিম কোর্ট থেকে মু’ক্তি নিতে হবে। ডেপুটি স্পিকার বলেন, বিএনপি চেয়ারপারসন রাজনৈতিক ব’ন্দি নন।

তাকে আওয়ামী লীগ গ্রে’প্তার করেনি এবং তার বি’রুদ্ধে আ’দালতে মা’মলাও দেয়নি। তিনি আরো বলেন, ‘ওয়ান ই’লেভেন’ এর কুশীলবরা তো বেগম খালেদা জিয়ার লোক। বিএনপি কি ভুলে গেছে, তারা সংবিধান ল’ঙ্ঘন করে তৎকালীন প্রে’সিডেন্ট ইয়াজউদ্দিনের হাতে ক্ষ’মতা দিয়েছিল।

তারাই তো খালেদা জিয়ার বি’রুদ্ধে মা’মলা করেছেন। সেই মা’মলার রা’য় দিয়েছেন কোর্ট। অনুষ্ঠানে গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির বিভিন্ন পর্যায়ের নেতারা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন