নিজ বাড়িতে ‘সম্রাটের বেশে’ ফিরে যা বললেন আকবর আলী

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজ ঘর রংপুরে ফিরে গিয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঐতিহাসিক পাবলিক লাইব্রেরি মাঠের সংবর্ধনা মঞ্চে এসে পৌঁছান তিনি।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দর এসে পৌঁছালে রংপুর সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে অভ্যর্থনা জানানো হয়।

পরে শতাধিক মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ির একটি শোভাযাত্রা প্রায় ৪০ কিলোমিটার সড়ক পথ অতিক্রম করে সংবর্ধনা মঞ্চে নিয়ে আসেন তাদের প্রিয় আকবরকে।

তার আগমন ঘিরে সকাল থেকে উৎসবের আমেজ শুরু হয় পাবলিক লাইব্রেরি মাঠসহ তার বাড়ি জুম্মাপাড়ায়। আকবরকে নতুন রূপে দেখতে ভিড় জমান ছোটবড় সবাই।

টাউন হল চত্বরের মূল ফটকের সামনে মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত ব্যান্ড দলের বাদ্যযন্ত্রের তালে তালে গান গেয়ে, ভক্তদের ছিটানো ফুলের পাপড়ি সিক্ত ভালোবাসা নিয়ে মঞ্চে ওঠেন আকবর। অনেকে তাকে এ সময় ক্রিকেট সাম্রাজ্যের ‘নয়া অধিপতি’ বলে অভিহিত করেন।

বিশ্বকাপজয়ী অধিনায়ক রংপুরের সন্তান আকবর আলী বলেছেন, বিশ্বকাপ জয়ের অর্জন ধরে আরও অনেক দূরে এগিয়ে যেতে চাই। আপনারা বাংলাদেশ টিমকে যেভাবে সাপোর্ট করে আসছেন, এই সাপোর্ট আগামীতে ধরে রাখবেন। আমাদের জন্য অনেক দোয়া করবেন। আমাদের এই অর্জন যেন শেষ না হয়ে যায়।

তিনি বলেন, আমরা আরও সাফল্য চাই। যেন অনেক দূর এগিয়ে যেতে পারি। দেশের জন্য কিছু করতে চাই।

তিনি আরও বলেন, আপনারা আমার জন্য অনেক মূল্যবান সময় নষ্ট করে এসেছেন। আমি আপনাদের ভালোবাসার কাছে কৃতজ্ঞ। আমি আপনাদের রংপুরবাসীর কাছে ঋণী হয়ে গেছি।

সংবর্ধনা অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাফিয়া খানম,

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির নেতার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠান ও সংস্থা, শিক্ষাঙ্গনের শিক্ষার্থী ও ক্রীড়ানুরাগী সাধারণ জনগণ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত