দেশে ফিরলেন বিশ্বকাপজয়ী জয়ীরা

প্রকাশিত: ফেব্রু ১২, ২০২০ / ০৫:৩২অপরাহ্ণ
দেশে ফিরলেন বিশ্বকাপজয়ী জয়ীরা

বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল দেশে ফিরেছে। আজ বুধবার বিকেল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁদের অভ্যর্থনা জানাবেন।

অনেক বড় করে না হলেও বিমানবন্দরে যুব দলকে ভালোভাবেই সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ ব্যাপারে সাংবাদিকদের তিনি বলেন, ‘খেলোয়াড়দের আমরা বিশাল করে সংবর্ধনা দিতে পারি। কিন্তু বিমানবন্দরে বড় কিছু করা যাবে না। তবে আমরা ভালো কিছু করব, হয়তো খুব বড় করে নয়।’

তরুণ খেলোয়াড়দের প্রশংসা করে বিসিবি সভাপতি আরো বলেন, ‘খেলোয়াড়রা অনেক সেক্রিফাইস করেছে, অনেক পরিশ্রম করেছে। তারা বাড়ি যেতে চায়। পরিবারের সঙ্গে দেখা করতে চায়। সে ব্যাপারেও আমরা ভাবছি।’

গত রোববার যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে তিন উইকেটে হারিয়ে প্রথমবার শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

রাকিবুল, শরিফুল ও অভিষেকদের দারুণ বোলিংয়ের পর অধিনায়ক আকবর আলীর দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ জয় তুলে নিয়ে বিশ্বকাপ জেতে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় পচেফস্ট্রুমে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে তিন উইকেটে জেতে বাংলাদেশ। ১৭৭ রান তাড়ায় বাংলাদেশের ইনিংসের ৪১তম ওভার শেষে বৃষ্টি নামে। সে সময় তাদের স্কোর ছিল ১৬৩/৭। আবার খেলা শুরু হলে তারা নতুন লক্ষ্য পায় ৪৬ ওভারে ১৭০। সাত বলের মধ্যে ছুঁয়ে ফেলে লক্ষ্য।

যা পারেননি সাকিব, তামিম, মুশফিক ও মিরাজরা; তা করে দেখালেন ইমন, শাহাদাত ও জয়রা। বৈশ্বিক কোনো আসরে শুধু ফাইনালেই ওঠেনি, শিরোপা জিতে ইতিহাস গড়ে বাংলাদেশের যুবারা।

অবশ্য চার বছর আগে ঘরের মাঠে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে চোখের জলে মাঠ ছেড়েছিলেন লাল-সবুজের দলের যুবারা। ঠিক চার বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে সাফল্যে উদ্ভাসিত হলেন যুবারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন