আরেক বাংলাদেশি সিঙ্গাপুরে করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত

প্রকাশিত: ফেব্রু ১১, ২০২০ / ১১:৩০অপরাহ্ণ
আরেক বাংলাদেশি সিঙ্গাপুরে করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত

সিঙ্গাপুরে আরও একজন বাংলাদেশি ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এর আগে গত রোববার এক বাংলাদেশি এই ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত হয় বলে খবর পাওয়া যায়। দেশটিতে এ নিয়ে মোট দুজন বাংলাদেশি ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হলেন।

আ’ক্রা’ন্ত ব্যক্তিদের নাম-পরিচয় না দিলেও সিঙ্গাপুর কর্তৃপক্ষের দাবি, সেলেটার এরোস্পেস হাইটসে দুজন কাজ করতেন। একজনের বয়স ৩৯। তাদের মধ্যে একজন বাংলাদেশি ছিলেন।

জানা গেছে, আজ মঙ্গলবার শনাক্ত হওয়া দ্বিতীয় বাংলাদেশি অনেক বছর ধরেই সিঙ্গাপুরে বসবাস করছেন। রোববার যে বাংলাদেশি ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন তিনিও সেলেটার এরোস্পেস হাইটসে কাজ করতেন।

আরেকজন যিনি আ’ক্রা’ন্ত হয়েছেন, সম্প্রতি তিনি দেশটিতে স্থায়ী বাসিন্দা হিসেবে মর্যাদা পেয়েছেন। তিনি সিঙ্গাপুর-মালয়েশিয়ার জোহর বারু এলাকায় থাকেন এবং ঐহিত্যবাহী রিসোর্টস ওয়ার্ল্ড সান্তোসা ক্যাসিনোতে কাজ করেন।

সিঙ্গাপুরস্থ বাংলাদেশ মিশন জানিয়েছে, দেশটিতে ক’রো’না’ভা’ই’রাস আক্রান্ত প্রথম বাংলাদেশিকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা অপরিবর্তিত রয়েছে।

সিঙ্গাপুর সরকারের তথ্য মতে, এ পর্যন্ত পরীক্ষা নিরীক্ষায় ৬০৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। ৪৭ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষা রয়েছে ৪৩ জনের। এর মধ্যে ৩৮ জনের অবস্থা উন্নতির দিকে, ৭ জনের অবস্থা গুরুতর। তাদের আইসিসিইউতে রাখা হয়েছে। তবে সিঙ্গাপুরে ক’রো’না’ভা’ইরাসে এখনো কারও মৃ’ত্যু’র ঘটনা ঘটেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন