আইডিয়ালে মেয়েদের ওড়না পরা নিষিদ্ধের কোনো সিদ্ধান্ত হয়নি

প্রকাশিত: ফেব্রু ১১, ২০২০ / ১০:০১অপরাহ্ণ
আইডিয়ালে মেয়েদের ওড়না পরা নিষিদ্ধের কোনো সিদ্ধান্ত হয়নি

ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত করে এ রকম যেকোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকার সর্বদা সচেতন রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের ষষ্ঠ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে মোজাফফর হোসেনের (জামালপুর-৫) লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী জানান, ‘মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করে দিয়ে ক্লাসে প্রবেশ করানো হচ্ছে’ বিষয়ে গত ১৬ জানুয়ারি থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে সরেজমিনে তদন্ত করা হয়। তদন্তে সেখানে মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি মর্মে তথ্য পাওয়া গেছে।

মন্ত্রী বলেন, ‘ছেলে-মেয়ে, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য সমান শিক্ষা, শিষ্টাচার ও ধর্মীয় আদন-প্রদানের লক্ষ্যে শিক্ষকবৃন্দকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করাসহ সুনির্দিষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে। গত ৩ আগস্ট আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভায় ২০২০ সালের জন্য শিক্ষার্থীদের ইউনিফর্ম নির্ধারণ করা হয়েছে।’

দীপু মনি আরও বলেন, ‘বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও অন্যান্য সকল ধর্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন