ফের দিল্লি জয়ের পথে কেজরিওয়াল

প্রকাশিত: ফেব্রু ১১, ২০২০ / ০৩:৩৩অপরাহ্ণ
ফের দিল্লি জয়ের পথে কেজরিওয়াল

ভারতের দিল্লি বিধানসভার ভোটে ৭০টি আসনের মধ্যে ৫৮ আসনে এগিয়ে রয়েছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। নির্বাচনের ভোট গণনা আজ মঙ্গলবার সকালে শুরু হয়।

এতে ভারতীয় গণমাধ্যমগুলোর সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এগিয়ে আছে ১২টি আসনে, আর ভারতীয় ন্যাশনাল কংগ্রেসের জয়ের মতো অবস্থা নেই একটি আসনেও।

ফলে টানা তৃতীয়বারের মতো দিল্লির মসনদের দখল দুর্নীতিবিরোধী আন্দোলনের ডাক দিয়ে রাজনীতিতে আসা কেজরিওয়ালের হাতেই থাকছে, তা অনেকটাই নিশ্চিত।

৭০টি আসনের মধ্যে ৩৬টিতে জয় পেলেই রাজ্য সরকার গঠনের কথা। সেখানে ৫৮টিতেই এগিয়ে আম আদমি পার্টি। হ্যাটট্রিক মুখ্যমন্ত্রী হতে চলেছেন কেজরিওয়াল।

আজ সকাল ৮টা থেকে ইভিএমে ভোট গণনা ও কেন্দ্রে কেন্দ্রে ফলাফলের হিসাব কষা শুরু হয়। তবে আনুষ্ঠানিক ঘোষণা না আসায় সুনির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

এদিকে আজ মঙ্গলবার সকালেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের কথা জানান দিল্লি বিজেপির রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি। সংবাদ মাধ্যমের সামনে তিওয়ারি বলেন, ‘এক্সিট পোলের (বুথফেরত জরিপ) ভবিষ্যদ্বাণী ভুল হতে চলেছে। আমরা ৫৫টি আসনে জয়ী হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।’ এর আগে গত পরশু ভোটের দিন তিনি বলেছিলেন, তাঁর দল ৪৮টি আসনে জয়ী হতে যাচ্ছে।

৭০টি আসনের ভোট গণনার জন্য ২১ জায়গায় কেন্দ্র বসানো হয় বলে জানান দেশটির প্রধান নির্বাচন কমিশনার রণবীর সিং।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন