বাংলাদেশের পতাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে উল্টো দায় চাপাল ভারত

প্রকাশিত: ফেব্রু ১০, ২০২০ / ০৫:২০অপরাহ্ণ
বাংলাদেশের পতাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে উল্টো দায় চাপাল ভারত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য বাংলাদেশের ক্রিকেটারদের নামে আইসিসির কাছে নালিশ দিয়েছে ভারত। মাঠে কি হয়েছিলো তার বেশিরভাগই ধরা পড়েনি সম্প্রচার ক্যামেরায়। কিন্তু অন্য ক্যামেরায় ধরা পড়েছে ভারতীয় খেলোয়াড়দের মারমুখী আচরণ। এরমধ্যে একজন ক্রিকেটারতো বাংলাদেশের পতাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন!

বাংলাদেশের বিশ্বকাপ জয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে প্যাভিলিয়ন থেকে দৌঁড়ে মাঠে প্রবেশ করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। শিরোপা জয়ের বাঁধভাঙা আনন্দে মেতে উঠেন বাংলাদেশের যুবারা। কিন্তু ম্যাচ হেরে যাওয়া ভারতীয় দল বাংলাদেশের উদযাপনকে স্বাভাবিকভাবে নিতে পারেনি।

ম্যাচ শেষে বাংলাদেশি অধিনায়ক আকবর আলী নমনীয় আচরণ করলেও ভারতীয় অধিনায়ক প্রিয়ম গর্গ দায় চাপান বাংলাদেশ দলের ওপর। তিনি বাংলাদেশের উদযাপনকে নোংরামি বলেও অভিহিত করেছেন। কিন্তু ফুটেজে দেখা গেছে ভারতীয় ক্রিকেটারদের অখেলোয়াড়সূলভ আচরণ।

উদযাপনের সময় পতাকা উড়চ্ছিলেন বাংলাদেশের যুবারা। প্রায় বিশ মিনিট উদযাপন শেষে ভারতীয়দের সাথে করমর্দন এগিয়ে যান টাইগার যুবারা। সেই মুহূর্তে এক ক্যামেরায় ধরা পড়ে বাংলাদেশের পতাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছেন ভারতীয় ক্রিকেটাররা।

অথচ গতকাল ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক গার্গ অভিযোগ করেন, ‘হারের পরও আমরা স্বাভাবিক ছিলাম। আমরা মনে করি, পরাজয় খেলারই একটি অংশ। আপনি কিছু ম্যাচে জেতেন এবং কিছু ম্যাচ হারেন। কিন্তু তাদের প্রতিক্রিয়া নোংরা ছিল। আমি মনে করি এমন হওয়া উচিত না। তবে যাই হোক, ব্যাপার নয়।’

যদিও আইসিসির পক্ষ থেকে এই বিষয়ে কিছুই বলা হয়নি বরং সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে আইসিসি বাংলাদেশের উদযাপনের একটি ভিডিও পোস্ট করে লিখেছে, ‘বাংলাদেশ জানে কীভাবে উদযাপন করতে হয়।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন